মজাদার নুডলস পাকোড়া 

নুডলস পাকোড়া

নুডলস আমাদের সবারই পছন্দের। গতানুগতিক ধাঁচের রান্না থেকে একটু ভিন্ন কিছু ট্রাই করতে চাইলে নুডলস দিয়ে মুচমুচে ও মজাদার একটি ফিউশন স্ন্যাকস বানিয়ে নিতে পারেন। সবজি না খাওয়ার জন্য তো বাচ্চাদের বাহানার শেষ নেই। বিভিন্ন রকম সবজি দিয়ে নুডলসের এই পাকোড়া বানিয়ে দিন। বাচ্চারা অবশ্যই মজা করে খাবে। আর বানানোও কিন্তু বেশ সহজ। বিকালের নাস্তায় চায়ের আড্ডাতে দারুণ মানিয়ে যাবে এই স্ন্যাকটি। আবার টিফিনেও দিয়ে দিতে পারেন। চলুন তাহলে ভেজিটেবল নুডলস পাকোড়ার রেসিপিটি জেনে নেই!

যা যা লাগবে
সেদ্ধ করে পানি ঝরানো নুডলস- ১প্যাকেট
বাঁধাকপি কুঁচি- ১ কাপ
গাজর কুঁচি- ১/২ কাপ
সবুজ ক্যাপসিকাম কুঁচি – ১/২ কাপ
ফুলকপি কুঁচি- ১/২ কাপ
কাঁচা মরিচ কুঁচি- ১ চা চামচ
গোলমরিচের গুঁড়া- ১ চা চামচ
টেস্টিং সল্ট- ১/২ চা চামচ
বেসন– ১/২ কাপ
টমেটো সস- ১ টেবিল চামচ
লবণ- পরিমাণমতো

যেভাবে বানাবেন
১) প্রথমে কুঁচি করা বাঁধাকপি, গাজর ও ফুলকপি হালকা সেদ্ধ করে নিন। ফুটন্ত পানিতে ২/৩ মিনিট ফুটিয়ে নিলেই হবে। চাইলে স্টিমারেও ভাপিয়ে নিতে পারেন।

২) এবার সবজিগুলো একটা বড় বোলে নিয়ে তাতে সেদ্ধ করে রাখা নুডলস, ক্যাপসিকাম কুঁচি ও কাঁচা মরিচ কুঁচি দিয়ে ভালোভাবে মিশিয়ে নিন।

৩) অন্যদিকে টমেটো সস, সামান্য লবণ, গোলমরিচের গুঁড়া, টেস্টিং সল্ট ও বেসনের ঘন মিশ্রণ তৈরি করুন। দরকার হলে একটু পানি দিতে পারেন।

৪) বেসনের মিশ্রণটি সবজি ও নুডলসের সাথে ভালোভাবে মিলিয়ে নিন। এভাবে আলাদা করে মিশ্রণ তৈরি করে নিলে সব উপাদান ভালোভাবে মিশবে।

৫) এবার একটি প্যানে তেল গরম করে পাকোড়ার শেইপ করে ভেজে নিতে হবে। গোল্ডেন ব্রাউন রঙ হলে পাকোড়া নামিয়ে নিতে হবে।

৬) যেহেতু সবজি, নুডলস সবই সেদ্ধ করা তাই খুব কম সময় লাগবে, মাঝারি আঁচে ৪/৫ মিনিট ভাজলেই হবে। তারপর নামিয়ে নিয়ে কিচেন টিস্যুতে রাখুন যাতে পাকোড়ার বাড়তি তেল টেনে যায়।

ব্যস, গরম গরম মুচমুচে নুডলস পাকোড়া রেডি টু সার্ভ। এবার সুইট চিলি সস, টমেটো কেচাপ, গারলিক সস অথবা আপনার পছন্দের যে কোনো সস দিয়ে পরিবেশন করুন। যারা সবজি পছন্দ করেন না, তারাও এই পাকোড়ার থেকে মুখ ফিরিয়ে নিতে পারবেন না। সব উপকরণগুলো হাতের কাছে থাকলে আজই বানিয়ে নিন ভেজ নুডলস পাকোড়া।

এমএআর/