একসঙ্গে বিসিএস ক্যাডার হলেন ওয়াহিদুল-তামান্না দম্পতি

ওয়াহিদুল ইসলাম ও কামরুন্নাহার তামান্না

একেই বলে ভাগ্য! ওয়াহিদুল ইসলাম ও তার স্ত্রী কামরুন্নাহার তামান্না ৩৮তম বিসিএস পরীক্ষায় একসঙ্গে উত্তীর্ণ হয়েছেন। ওয়াহিদুল ইসলাম কৃষি ক্যাডার এবং তামান্না পেয়েছেন প্রশাসন ক্যাডার।

তারা দু'জনেই পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের সহপাঠী ছিলেন। বিশ্ববিদ্যালয়ে একই অনুষদে ভর্তির পর ২০১১ তাদের একে অপরের সঙ্গে পরিচয়। ২০১৯ সালে তারা বিয়ে করেন।

ওয়াহিদুল ইসলাম বাউফল উপজেলার নাজিরপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের মাহবুবুল আলমের ছেলে। তার বাবা দশমিনার সানকিপুর মাধ্যমিক বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক এবং মা গৃহিণী।

ওয়াহিদুলের স্বপ্ন ছিল লেখাপড়া শেষ করে ব্যবসা বা চাকরি করবেন। কিন্তু এই প্রথমবারই তিনি বিসিএস পরীক্ষায় অংশ নিয়ে কৃষি ক্যাডার হলেন।

অন্যদিকে তার স্ত্রী তামান্না ঝালকাঠি সদর উপজেলার গুরুধাম এলাকার আবদুল আজিজ হাওলাদারের মেয়ে। ৩ বোনের মধ্যে তিনি দ্বিতীয়। তামান্নার বাবা ঝালকাঠি জেলা প্রশাসকের স্পিড বোটচালক। ছোটবেলা থেকেই অসম্ভব মেধাবী তামান্নার স্বপ্ন ছিল বড় হয়ে শিক্ষকতা করবেন।

এর আগে ৩৬তম বিসিএস পরীক্ষাতেও উত্তীর্ণ হয়েছিলেন তামান্না। তখন থেকেই তিনি বরিশাল রহমতপুর হর্টিকালচার সেন্টারের উদ্যানতত্ত্ববিদ হিসেবে কর্মরত আছেন। এবার তিনি ৩৮তম বিসিএস পরীক্ষাতেও উত্তীর্ণ হয়ে প্রশাসন ক্যাডার হলেন।

ওমেন্স নিউজ ডেস্ক/