ভারতে একদিনে আক্রান্ত ৩৯ হাজার

করোনা মহামারী (ফাইল ফটো)

ভারতে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হলেন ৩৮ হাজার ৯০২ জন। দেশটিতে এটিই একদিনে সর্বাধিক করোনা সংক্রমণের ঘটনা। ওই সময়ে ভারতে মৃত্যু হয়েছে ৫৪৩ জনের।

নতুন করে করোনা সংক্রমণের জেরে ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১০ লক্ষ ৭৭ হাজার ৬১৮ জন। যারমধ্যে অ্যাক্টিভ কেস রয়েছে ৩ লক্ষ ৭৩ হাজার ৩৭৯ জন। সুস্থ হয়েছেন ৬ লক্ষ ৭৭ হাজার ৪২৩ জন। মৃত্যু  হয়েছে ২৬ হাজার ৮১৬ জনের।

অন্যদিকে একটি সমীক্ষার বক্তব্য অনুযায়ী, প্রতিদিন যেভাবে লাগামছাড়া ভারতে আক্রান্তের সংখ্যা হু হু করে বেড়ে চলেছে তাতে ভবিষ্যতের জন্য বড়ো অশনি সংকেত বয়ে আনতে চলেছে এই ভাইরাস।

ভারতীয় গবেষকরা জানাচ্ছেন, আগামী সেপ্টেম্বর মাসে ভারত করোনা আক্রান্ত শীর্ষে পৌছে যাবে। ভারতের জনস্বাস্থ্য বিভাগের প্রেসিডেন্ট তথা আইসিএমআর এর কার্ডিওলজি বিভাগের প্রধান অধ্যাপক কে, শ্রীনাথ রেড্ডি জানিয়েছেন, প্রতিদিন যেভাবে ভারতে করোনা সংক্রমণ ছড়াচ্ছে তাতে সরকার যদি কড়া পদক্ষেপ গ্রহণ না করে তাহলে ফল আরও ভয়ঙ্কর হয়ে উঠবে। শুধু সরকারই নয়, করোনা সম্পর্ক সাধারন মানুষজনকে আরও সচেতন হতে হবে। মানতে হবে সরকারি নিষেধাজ্ঞা। তবেই কিছুটা রোধ করা যাবে করোনার প্রকোপ।

এদিকে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন জানিয়েছে, ভারতে করোনার কমিউনিটি ট্রান্সমিশন শুরু হয়ে হয়েছে। পরিস্থিতি খুব একটা ভালো নয়।

ওমেন্স নিউজ ডেস্ক/