অর্থের অভাবে থেমে গেছে কলেজ শিক্ষার্থী নুরীর চিকিৎসা

লালমনিরহাট থেকে হাসানুজ্জামান হাসান

কলেজ শিক্ষার্থী নরী বাঁচতে চান। তার ভ্যান চালক বাবা এখনও স্বপ্ন দেখছেন-লেখা পড়া শেষে চাকরি করে দরিদ্র পরিবারে সচ্ছলতা আনবেন তার মেয়ে এবং বাবা মায়ের মুখে হাসি ফোটাবেন। এসএসসি পাশ করে সবে মাত্র কলেজ ভর্তি হয়েছেন নুসরাত জাহান ওরফে নুরী। তার দু চোখ ভরা ছিল কত না স্বপ্ন! হঠাৎ করেই তার সেই স্বপ্ন ভেঙে চুরমার। এখন তো পৃথিবীতে বেঁচে থাকতে পারাটাই স্বপ্ন হয়ে দাঁড়িয়েছে তার জন্য। কেননা দুরারোগ্য ব্যাধি স্কিন ক্যানসারে আক্রান্ত কলেজ শিক্ষার্থী নুরী।

লালমনিরহাটের হাতীবান্ধা মহিলা ডিগ্রি কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্রী নুরী। দিন দিন তার শারীরিক অবস্থার অবনতি হচ্ছে। কিন্তু অর্থাভাবে আটকে আছে তার চিকিৎসা। মেয়ের চিকিৎসা করতে না পেরে তাকে বাড়িতে ফেলে রেখেছেন  দ্ররিদ্র বাবা-মা।

স্কিন ক্যানসারে আক্রান্ত নুরীর বাড়ি লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার সিংগীমারি ইউনিয়নের ৯ নং ওয়ার্ড এর তেলিপাড়া গ্রামে। ভ্যান চালক নুরুজ্জামান ও তার স্ত্রী রাশেদার এক মেয়ে এক ছেলের মধ্যে নুরী-ই বড়। বাড়ির ভিটের ৪ শতক জমি তাদের একমাত্র সম্বল।

জানা গেছে, গত ৩ বছর আগে হঠাৎ করেই নুরীর শরীরের বিভিন্ন স্থানে দাগ দেখা যায়। এর পর বিভিন্ন চিকিৎসকের পরামর্শে ঔষধ খেয়ে সুস্থ হয় মেয়েটি। এর পর দিনে দিনে বাড়তে থাকে তার শীরের দাগ। প্রথমে রংপুর ও পরে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসতালে বিভিন্ন পরীক্ষা পর তার স্কিন ক্যানসার ধরা পড়ে। ভ্যান চালক বাবা তার চিকিৎসা করে নিঃস্ব হয়ে গেছেন। এই অবস্থায় দরিদ্র পরিবারটির পক্ষে আর নুরীর চিকিৎসা চালিয়ে যাওয়া সম্ভব হচ্ছে না।

এদিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন ও বাত রোগ বিশেষজ্ঞ ডা: তৌহিদুল ইসলাম চিকিৎসক জানিয়েছেন, নুরীকে বাঁচাতে হলে প্রতি সপ্তহে ৪ টি ইনজেশনের প্রয়োজন যার মুল্য প্রায় দেড় লক্ষ টাকা। কিন্তু ভ্যান চালক বাবার পক্ষে এত টাকা জোগাড় করা অসম্ভব। তাই মেয়েকে বাঁচাতে সরকারসহ বিত্তবানদের কাছে সাহায্য চেয়েছেন অসহায় বাবা নুরুজ্জামান।

এ প্রসঙ্গে নুসরাত জাহান নুরী আমাদের প্রতিবেদককে বলেন, আমি খুবই অসুস্থ। আমার চিকিৎসায় অনেক টাকার প্রয়োজন। আপনারা যদি দয়া করে একটু সাহায্য করেন তাহলে আমি সুস্থ হতে পারব। সুস্থ হয়ে আবার পড়ালেখা করে আমি নিজের পায়ে দাঁড়াতে চাই। আমার জন্য আপনারা সবাই দোয়া করবেন।

নুরীর বাবা নুরুজ্জামান বলেন, টাকা পয়সার অভাকে মেয়ের চিকিৎসা করতে পারছি না।  কেউ যদি অর্থ দিয়ে সাহায্য করেন তাহলে আমার মেয়ের চিকিৎসা করতে পারব।

বাবা মায়ের সঙ্গে অসুস্থ নুরী (চেয়ারে উপবিষ্ট)

এ বিষয়ে হাতীবান্ধা উপজেলার সিংঙ্গীমার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মনোয়ার হোসেন দুলু বলেন, ভ্যান চালক নুরুজ্জামানের মেয়ের স্কিন ক্যানসারে আক্রান্ত। তাই সমাজের বিত্তবানরা সাহায্যের হাত বাড়ালে তার চিকিৎসা সম্ভব।

ওমেন্স নিউজ ডেস্ক/