ভারতে একদিনেই করোনায় আক্রান্ত ৩৫ হাজারের বেশি মানুষ

সম্প্রতি ভারতে নতুন করে বৃদ্ধি পেতে শুরু করেছে করোনা সংক্রমণের সংখ্যা। বুধবার গত ২৪ ঘণ্টায় দেশটিতে কোভিড-১৯য়ে সংক্রামিত হয়েছে ৩৫ হাজার ৮৩৬ জন। গত ৫ ডিসেম্বরের পর দেশটিতে একদিনে এটিই সর্বোচ্চ সংক্রমণের ঘটনা।

এ অবস্থায় বুধবার দেশটিতে দ্বিতীয় দফা ছড়িয়ে পড়া কোভিড-১৯ সংক্রমণ ঠেকানোর ডাক দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ওইদিন রাজধানী নয়াদিল্লিতে মুখ্যমন্ত্রীদের বৈঠকে তিনি জানান, সম্প্রতি দেশের ৭০টি জেলায় মহামারীর বিস্তার ১৫০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। তাই দ্রুত এর বিস্তার ঠেকানোর প্রতি জোর দিয়েছেন মোদি।

ভারতে করোনার টিকা প্রয়োগের চলমান প্রক্রিয়ার মধ্যেই বেড়েছে করোনার বিস্তার।

দেশটিতে সবচেয়ে বেশি করোনার বিস্তার ঘটেছে মহারাষ্ট্র রাজ্যে। সেখানে বুধবার গত ২৪ ঘণ্টায় নতুন করে কোভিড-১৯য়ে সংক্রামিত হয়েছেন ২৩ হাজার ১৭৯ জন। চলতি বছর সেখানে একদিনে এটিই সর্বোচ্চ সংক্রমণের ঘটনা।

বুধবার রাজ্য সরকারের প্রকাশিত পরিসংখ্যাণে দেখা যায়, মহারাষ্ট্রে বর্তমানে করোনা আক্রান্তের সংখ্যা ২৩ লাখ ৭০ হাজার ৫০৭ জন। এদের মধ্যে চিকিৎসাধীন রয়েছে ১ লাখ ৫২ হাজার ৭৬০ জন। সেখানে নতুন করে সর্বাধিক করোনা সংক্রামণের ঘটনা ঘটেছে মহারাষ্ট্রের মুম্বাই, নাগপুর, পুনে, আলোকা, অমরাবতী, নানদেদ ও রাতলাম শহরে।

এদের মধ্যে সবচেয়ে বেশি করোনা সংক্রমণের খবর পাওয়া গেছে রাজ্যের রাজধানী মুম্বাইতে। এখানে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৩৭৭ জন।

ভারতে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ১ কোটি ১৪ লাখ ৭৩ হাজার ৯৪৬ জন। এদের মধ্যে মারা গেছে ১ লাখ ৫৯ হাজার ২৪৯ জন। মোট সুস্থ হয়েছে ১ কোটি ১০ লাখ ৬০ হাজারের বেশি মানুষ।

সূত্র: ইন্ডিয়া টুডে, হিন্দুস্তান টাইমস ও ওয়ার্ল্ডোমিটার

ওমেন্স নিউজ ডেস্ক/