যে কারণে ছেলের সাথে নিজের মেয়ের বিয়ে দিলেন মা!

বিয়ের দিন মাকে জড়িয়ে ধরে কাঁদছে মেয়ে

বাস্তবে কখনও কখনও জমজমাট থ্রিলার মুভির চেয়েও রহস্যময় আর বিচিত্র ঘটনা ঘটে থাকে। এমনই এক অবিশ্বাস্য ঘটনা ঘটেছে চীনে। সেখানে ছেলেকে বিয়ে করাতে গিয়ে এক মা দেখেন, যাকে তিনি পুত্রবধূ করতে চলেছেন তিনি আসলে তারই মেয়ে, যে অনেক দিন আগে হারিয়ে গিয়েছিল। বিয়ের দিন কনের হাতের জন্মদাগ দেখে হারিয়ে যাওয়া মেয়েকে চিনতে পারেন ওই মা। তবে এরপর কিন্তু বিয়ে ভেঙে দেননি তিনি। ওই ছেলের সাথেই নিজের মেয়ের বিয়ে দিলেন ওই নারী। আর এভাবে ভাইয়ের সাথে বোনের বিয়ে হলো। চলুন তাহলে শুরু থেকেই শোনা যাক ঘটনাটা।

এই অভূতপূর্ব ঘটনাটি ঘটেছে চীনের জিয়াংসু প্রদেশের সুজৌ এলাকার।

গত ৩১ মার্চ ছিল ওই নারীর একমাত্র ছেলের বিয়ে। বিয়ের সময় কনের হাতের জন্মদাগ দেখে তার সন্দেহ হয়। কেননা অনেক বছর আগে তার হারিয়ে যাওয়া মেয়ের হাতেও এরকম একটা দাম ছিল। তিনি তখন মেয়ের বাবা-মায়ের কাছে জানতে চান, মেয়েটি কি তাদের নিজের, না পালক? তখন কনের বাবা-মা জানান, গত ২০ বছর আগে মেয়েটিকে তারা রাস্তা থেকে কুঁড়িয়ে পেয়েছেন। এই কথা শোনার পর আবেগে আপ্লুত ওই নারী বলেন, ‘আরে এটিই তো আমার হারিয়ে যাওয়া মেয়ে।’ এরপর নববধূকে জড়িয়ে ধরে কান্নায় ভেঙে পড়েন মা। দীর্ঘদিন পর মায়ের দেখা পেয়ে আবেগে কাঁপছিল মেয়েটিও। এভাবেই পরস্পরকে জড়িয়ে ধরে দীর্ঘক্ষণ কান্না করেন মা ও মেয়ে। কান্নাকাটি শেষ হলে ফের বিয়ের পিড়েতে বসেন কনে।

ভাবি পুত্রবধূ আসলে তার নিজের মেয়ে এই কথা শোনার পরও বিয়ে ভেঙে যায়নি। কেননা ওই ছেলেটি তার গর্ভজাত নয়। মেয়েকে হারিয়ে ফেলার পর ছেলেটিকে দত্তক নিয়েছিলেন ওই মা। দত্তক ছেলের সাথে নিজের মেয়ের বিয়ে হতে তো কোনও বাঁধা নেই। ফলে ওইদিনই পালিত পুত্রের সাথে ফিরে পাওয়া মেয়ের বিয়ে দেন ওই মা। আর এভাবেই একসাথে মেয়ে আর পুত্রবধূকে বরণ করে নিলেন ওই নারী।

সূত্র: ডেইলি মেইল

এমএ/