‘মুকুট’ নিয়ে চুলাচুলি, হাসপাতালে সেরা সুন্দরী পুষ্পিকা

সুন্দরীর মাথা থেকে জোর করে মুকুট খুলে নেয়া হচ্ছে

সেরা সুন্দরী নির্বাচনের মঞ্চে চুলাচুলি, সুন্দরীর মাথা থেকে মুকুট খুলে নেয়া-এ ধরনের নেক্কারজনক ঘটনা আগে শোনা যায়নি। সম্প্রতি শ্রীলঙ্কার সেরা সুন্দরী নির্বাচিত করাকে কেন্দ্র করে এসব নাটকীয় ঘটনা ঘটেছে। যার জেরে আহত হয়ে হাসপাতালে পর্যন্ত যেতে হয়েছিল প্রতিযোগিতার সেরা সুন্দরী পুষ্পিকা ডি সিলভাকে।

গত রোববার (৪ এপ্রিল) কলম্বোর নীলম পোকুনা মহিন্দা রাজাপক্ষ থিয়েটারে সুন্দরী প্রতিযোগিতার চূড়ান্ত ফলাফল ঘোষণা করার সময় ঘটে এতসব নাটকীয় ঘটনা। প্রতিযোগিতায় বিজয়ী ঘোষণা করা হয় ৩১ বছরের পুষ্পিকা ডি সিলভাকে। তার মাথায় নাম নিজে হাতে মুকুট তুলে দেন ২০১৯-২০ সালের বিজয়ী ক্যারোলিন জুরি। তারপরই মাইক হাতে নিয়ে পুষ্পিকাকে আক্রমণ করতে শুরু করেন তিনি। হাজার হাজার দর্শক এবং টিভিতে চোখ রাখা দেশের মানুষের উদ্দেশে তিনি ঘোষণা করেন, পুষ্পিকা ওই মুকুটের যোগ্য নন। কারণ এই প্রতিযোগিতা বিবাহিত নারীদের জন্য। স্বামী-সংসারের মধ্যে থেকে, সমস্ত দায়িত্ব পালন করেও যারা অনন্য হয়ে উঠেছেন, তারাই প্রতিযোগিতায় নাম লেখানোর যোগ্য। কিন্তু পুষ্পিকার বিবাহ বিচ্ছেদ হওয়ায় এই পুরস্কারের যোগ্য নন তিনি।

কেবল ঘোষণা দিয়েই ক্ষান্ত হননি ক্যারোলিন জুরি। তিনি ছুটে গিয়ে মঞ্চে দাঁড়িয়ে থাকা পুষ্পিকার মাথার মুকুট খোলার জন্য তার চুল ধরে টানাটানি শুরু করেন। টেনে হিঁচড়ে মুকুটটি পুষ্পিকার মাথা থেকে খুলে নেন তিনি। তারপর সবাইকে অবাক করে দিয়ে প্রতিযোগিতার দ্বিতীয় সুন্দরীর মাথায় মুকুটটি পরিয়ে দেন। তখন অপমানিত পুষ্পিকা কাঁদতে কাঁদতে মঞ্চ ছেড়ে বেরিয়ে যান। এমনকি আহত হওয়ার কারণে তাকে হাসপাতালে চিকিৎসা নিতে হয়।

এ ঘটনায় গোটা দেশজুড়ে শুরু হয় তীব্র প্রতিক্রিয়া। এ নিয়ে মামলা করারও হুমকি দেন পুষ্পিকা। তিনি আরও জানান, স্বামীর সাথে না থাকলেও এখনও তার বিয়ে ভেঙে যায়নি। এরপর পুষ্পিকার কাছে ক্ষমা চেয়ে তার মাথায় ফের মুকুট তুলে দেন সুন্দরী প্রতিযোগিতার বিচারকেরা। এ ঘটনায় সাবেক সুন্দরী ক্যারোলিন জুরির বিরুদ্ধে কি ব্যবস্থা নেয়া হয়েছে তা অবশ্য জানা যায়নি।

ওমেন্স নিউজ ডেস্ক/