নারী ভিক্ষুকের বাক্স থেকে ৩ লাখ টাকা উদ্ধার!

নারী ভিক্ষুক

৩০ বছরের বেশি সময় ধরে তিনি ভিক্ষা করেন রাস্তায় রাস্তায়। তার কাছ থেকেই উদ্ধার হয়েছে প্রায় ৩ লাখ টাকা। এটি ভারত অধিকৃত জম্মু-কাশ্মীর রাজ্যের রাজৌরি জেলার ঘটনা।

নওশেরার অতিরিক্ত ডেপুটি কমিশনার সুখদেব সিং সাময়াল জানিয়েছেন, গত তিন দশক ধরে ৬৫ বছর বয়সী ওই নারী ভিক্ষুক বাসস্ট্যান্ড ও আশপাশের অঞ্চলে ঘুরে ঘুরে ভিক্ষা করতেন। সোমবার (৩১ মে) তাকে একটি আশ্রয়কেন্দ্রে নিয়ে যাওয়া হয়।

মঙ্গলবার সকালে পুর কমিটির একটি দলকে একটি পশুচিকিৎসা হাসপাতালের বাইরে ওই মহিলার অস্থায়ী বাসস্থানে পাঠানো হয়। জায়গাটি পরিষ্কার করতে গিয়ে চোখ কপালে ওঠে কর্মীদের। তারা তিনটি প্লাস্টিকের বাক্সে প্রচুর টাকাপয়সা খুঁজে পান। নোটগুলি রাখা ছিল পলিথিনের মধ্যে। অন্য দিকে পাটের ব্যাগে ছিল কয়েন। এর পরই ওই জায়গায় পাঠানো হয় এক ম্যাজিস্ট্রেট-সহ পুলিশকে। তারা কয়েক ঘণ্টা ধরে গুণে দেখেন সেখানে প্রায় তিন লাখ অর্থাৎ মোট ২ লাখ ৫৮ হাজার ৫০৭ টাকা রয়েছে।

উদ্ধার হওয়া ওই অর্থ একটি ট্রাঙ্কে তালাবদ্ধ করে রাখা হয়েছে। বুধবার টাকাগুলো ওই নারী হাতে তুলে দেওয়া হবে বলে জানা যায়। ওই নারী ৩০ বছরেরও বেশি সময় ধরে পশুচিকিৎসা হাসপাতাল ও বাসস্ট্যান্ডের আশপাশে ঘুরে ঘুরে ভিক্ষা করতেন। ভিক্ষা করে যা পেতেন তা প্লাস্টিকের বাক্সে জমাতেন।

ওমেন্স নিউজ ডেস্ক/