পাকিস্তানে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় নিহত বেড়ে ৫৫

পাকিস্তানে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা

পাকিস্তানে যাত্রীবাহী দুই ট্রেনের মধ্যে সংঘর্ষের ঘটনায় হতাহতের সংখ্যা বেড়েছে। সোমবারের ওই দুর্ঘটনায় এ পর্যন্ত প্রাণ হারিয়েছেন ৫৫ জন এবং আহত হয়েছেন ১৫০ জনের বেশি মানুষ। তবে হতাহতের এই সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। সূত্র- ডন।

পাকিস্তান রেলওয়ে মুখপাত্রের বরাত দিয়ে ডন জানায়, সোমবার ( ৭ জুন)  স্থানীয় সময় বিকাল সাড়ে ৩টার দিকে সিন্ধু প্রদেশের রাজধানী করাচি থেকে সারগোধাগামী যাত্রীবাহী মিল্লাত এক্সেপ্রেস লাইনচ্যুত হয়ে অন্য একটি ট্র্যাকে চলে আসে। এরপর ট্রেনটি রাওয়ালপিন্ডি থেকে আসা যাত্রী বোঝাই স্যার সৈয়দ এক্সপ্রেসের সাথে মুখোমুখি সংঘর্ষে লিপ্ত হয়।

ওই মুখপাত্র আরও জানান- প্রদেশের ঘোটকি জেলার দারকি শহর সংলগ্ন রাইতি রেলওয়ে স্টেশনের কাছে ওই সংঘর্ষের ঘটনাটি ঘটে। এতে মিল্লাত এক্সপ্রেসের ৬টি বগি লাইনচ্যুত এবং আরও ৫টি বগি উল্টে যায়। অন্যদিকে স্যার সৈয়দ এক্সপ্রেসের দুটি বগি লাইনচ্যুত এবং আরও তিনটি বগি উল্টে গেছে।

ভয়াবহ এই দুর্ঘটনায় ঘটনাস্থলেই নিহত হন ৪০ যাত্রী এবং আহত হন  আরো শতাধিক মানুষ। কিন্তু মঙ্গলবার পত্রিকাটি জানায়, কয়েক ঘণ্টার ব্যবধানে ওই দুর্ঘটনায় নিহদের সংখ্যা বেড়ে ৫৫তে দাঁড়িয়েছে। আহত হয়েছেন আরও ১৫০ জনের বেশি মানুষ। হতাহতদের মধ্যে নারী ও শিশু রয়েছে।

এদিকে ট্রেনের ধ্বংসাবশেষে এখনও আটকা পড়ে আছেন আরো বহু মানুষ। ফলে ওই দুর্ঘটনায় নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

বিস্তারিত পড়তে চাইলে নিচের লিঙ্কে ক্লিক করুন-
দুই যাত্রীবাহী ট্রেনের সংঘর্ষে নিহত ৪০, আহত শতাধিক

প্রসঙ্গত, পাকিস্তানে প্রায়ই রেল দুর্ঘটনা হয়ে তাকে। স্থানীয় সংবাদমাধ্যমের হিসেব অনুযায়ী, দেশটিতে ২০১৩ থেকে ২০১৯ সালের মধ্যে বেশ কিছু রেল দুর্ঘটনায় অন্তত ১৫০ মানুষ নিহত হয়েছে।

ওমেন্স নিউজ ডেস্ক/