বিএসএফের গুলিতে সীমান্তে বাংলাদেশি যুবক নিহত

ফাইল ফটো

লালমনিরহাটের পাটগ্রাম সীমান্তে বিএসএফের গুলিতে রিফাত হোসেন নামেএক যুবক নিহত হয়েছেন। সোমবার (২৮ জুন) দিবাগত ৪টার দিকে এ ঘটনা ঘটে। আর মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে পাটগ্রাম উপজেলার জগতবেড় ইউনিয়ন থেকে তার লাশ উদ্ধার করা হয়।

জগতবেড় ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড ইউপি সদস্য শাহ আলম নিহত রিফাত হোসেনের পরিচয় নিশ্চিত করেছেন। তিনি জানান, রিফাতের গলা ও মাথার পেছনে গুলির চিহ্ন পাওয়া গেছে।

তিনি আরো বলেন, নিহত রিফাত সীমান্ত পথে গরু পারাপারকারী চক্রের সদস্য বলে প্রাথমিকভাবে জানা গেছে। মঙ্গলবার ভোরে ওই সীমান্তে বিএসএফের কয়েক রাউন্ড গুলির শব্দ শুনতে পায় এলাকাবাসী। এরপর বিজিবি, এলাকাবাসীসহ আমি সীমান্তে গিয়ে রিফাতের মৃত্যুর বিষয়টি নিশ্চিত হই।

রংপুর ৬১ বিজিবি ব্যাটালিয়নের শমসেরনগর কোম্পানি কমান্ডার বেলাল হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। নিহত রিফাত হোসেন উপজেলার জগতবেড় ইউনিয়নের মুন্সিরহাট নাজিরগোমানী এলাকার ইসলাম হোসেনের ছেলে।

রিফাতের লাশ ফেরত দেয়া নিয়ে মঙ্গলবার বিকালে রংপুর ৬১ বিজিবি ব্যাটালিয়নের শমসেরনগর কোম্পানি কমান্ডার ও ভারতের কোচবিহার ১৪০ বিএসএফ ব্যাটালিয়নের চেনাকাটা কোম্পানির কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

ওমেন্স নিউজ ডেস্ক/