সর্বনাশ! মানুষের কামড়ে বিষাক্ত সাপের মৃত্যু

প্রতীকী ছবি

গ্রামাঞ্চলে বিষাক্ত সাপের কামড়ে অহড়হ মানুষের মৃত্যুর কথা শোনা যায়। কিন্তু কখনও মানুষের কামড়ে কোনও বিষাক্ত সাপের অক্কা পাওয়ার কথা শুনেছেন কি? না শুনে থাকলে এবার শুনে নিন।

ভারতে ৪৫ বছর বয়সী এক লোকের কামড়ে মারা গেছে একটি বিষাক্ত কালাচ সাপ। সম্প্রতি এই অভাবনীয় ঘটনাটি ঘটেছে দেশটির উড়িষ্যা রাজ্যে।

ওড়েষ্যার দানাদাগি ব্লকের সালিজাঙ্গা পঞ্চায়েতের অন্তর্গত গাম্ভারিপাতিয়া গ্রামের বাসিন্দা কিশোর বাদ্রা। গত বুধবার (১১ আগস্ট) সন্ধ্যায় ধানক্ষেত থেকে ফেরার পথে সাপে কামড়ায় তাকে।

সেদিনের ঘটনা সম্পর্কে কিশোর বলেন,‘বাড়ি ফেরার পথে আমার পায়ে কিছু কামড়ায়। সঙ্গে সঙ্গে টর্চ জ্বেলে দেখি, বিষাক্ত কালাচ সাপ। কামড়ানোর প্রতিশোধ নিতে আমি ধরে ফেলি সাপকে। তারপর কামড়াতে থাকি। আমার কামড় খেয়ে ওখানেই মরে যায় সাপটি।’

মরা সাপটি হাতে নিয়েই বাড়ি ফিরে আসেন কিশোর। সব কথা খুলে বলেন নিজের স্ত্রীকে। আস্তে আস্তে প্রতিবেশীরাও জেনে ফেলেন তার সাপ মারার কাহিনী। এরপর গোটা গ্রামজুড়ে আলোচনার বিষয় হয়ে দাঁড়ায় কিশোরের অভিনব কীর্তি।

বিষাক্ত কালাচ সাপের কামড় খাওয়া কিশোরকে হাসপাতালে যাওয়ার পরামর্শ দিয়েছিলেন প্রতিবেশীরা। কিন্তু তাদের পরামর্শে কান দেননি  কিশোর। তিনি বরং গ্রামের এক হাতুড়ে চিকিৎসকের কাছ থেকে দাওয়াই নিয়েছেন। আর এতেই দিব্যি সুস্থ আছেন সাহসী কিশোর।

ওমেন্স নিউজ ডেস্ক/