প্রেস কাউন্সিল পদক পেলেন চার সাংবাদিক

তথ্যমন্ত্রীর হাত থেকে সম্মাননা নিচ্ছেন সাংবাদিক বনানী মল্লিক

রাজধানীর তথ্য ভবন অডিটোরিয়ামে শনিবার (৪ সেপ্টেম্বর) বাংলাদেশ প্রেস কাউন্সিল আয়োজিত ‘বঙ্গবন্ধু ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী’ শীর্ষক সেমিনার ও বাংলাদেশ প্রেস কাউন্সিল পদক প্রদান অনুষ্ঠিত হয়। সেমিনার শেষে শনিবার দুপুরে পদকপ্রাপ্তদের নাম ঘোষণা করেন সাংবাদিক নেতা ইকবাল সোবহান চৌধুরী। তাদের হাতে ক্রেস্ট ও পদক তুলে দেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাসান মাহমুদ।

এবছর মোট দুটি ভাগে এই সম্মাননা প্রদান করেছে বাংলাদেশ প্রেস কাউন্সিল। বিজয়ী সাংবাদিক ও প্রতিষ্ঠানকে ক্রেস্ট ও পদক ছাড়াও এক লাখ এবং ৫০ হাজার টাকা করে প্রদান করা হয়।

এবছর আজীবন সম্মাননা পদক লাভ করেছেন মরহুম সাংবাদিক হাসান শাহরিয়ার। প্রাতিষ্ঠানিক সম্মাননা পান দৈনিক জনকণ্ঠ পত্রিকার সম্পাদক, মুদ্রাকর ও প্রকাশক এবং গ্লোব জনকণ্ঠ শিল্প পরিবারের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আতিকুল্লাহ খান মাসুদ । আঞ্চলিক প্রাতিষ্ঠানিক সম্মাননা লাভ করে চট্টগ্রাম থেকে প্রকাশিত দৈনিক পূর্বকোণ।

গ্রামীণ সাংবাদিকতা পদক লাভ করেন দৈনিক বাংলাদেশ প্রতিদিন পত্রিকার সিনিয়র রিপোর্টার নিজামুল হক বিপুল। উন্নয়ন সাংবাদিকতায় নিউজ টু ডে'র মাজহারুল ইসলাম মিচেল এবং  ফটো সাংবাদিকতায় পুরস্কার লাভ করেন বাংলা ট্রিবিউনের সাজ্জাদ হোসেন। নারী সাংবাদিকতায় পুরস্কার পেয়েছেন বনানী মল্লিক। তিনি দীর্ঘদিন ধরে ইংরেজি পত্রিকা ডেইলি অবজারভারের রিপোর্টার হিসাবে কাজ করছেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মো. মকবুল ইসলাম, বাংলাদেশ প্রেস কাউন্সিলের প্যানেল চেয়ারম্যান সিনিয়র অ্যাডভোকেট সৈয়দ রেজাউর রহমান, বাংলাদেশ প্রেস কাউন্সিলের সদস্য মুহাম্মদ নুরুল হুদা, ইশতিয়াক রেজা, নঈম নিজাম, জুরিবোর্ডের চেয়ারম্যান ও বাংলাদেশ প্রেস কাউন্সিলের সদস্য ইকবাল সোবহান চৌধুরী।

ওমেন্স নিউজ ডেস্ক/