‘ইঞ্জিনিয়ার্স ই-কমার্স অব অ্যাসোসিয়েশন’র যাত্রা শুরু

ইঞ্জিনিয়ার্স ই-কমার্স অব অ্যাসোসিয়েশন'র যাত্রা শুরু

হাসানুজ্জামান হাসান

"আসুন ই-কমার্স জগতে প্রকৌশলীগণ" এই শ্লোগানকে সামনে রেখে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে ইঞ্জিনিয়ার্স ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ইঞ্জিনিয়ার্স: ইসি এবি)। মূলত এ প্ল্যাটফর্মটি শুধুমাত্র ইঞ্জিনিয়ারদের জন্য এবং এটি কেবল ইঞ্জিনিয়ারদের নিয়ে কাজ করবে।

বুধবার (৮সেপ্টেম্বর) সন্ধ্যায় ওয়াটারফল গার্ডেন ক্যাফে বাড্ডা, গুলশানে আনুষ্ঠানিকভাবে এর কার্যক্রম শুরু হয়।

অনুষ্ঠানে ইঞ্জিনিয়ার্স  ই -কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ ফাউন্ডারের প্রধান নির্বাহী প্রকৌশলী পারভীন আক্তার ময়ন বলেন, বাংলাদেশের সকল বিভাগের ইঞ্জিনিয়ারদের এক প্লাটফর্মে নিয়ে কাজ হবে, তাই ইঞ্জিনিয়ার্স ই-কমার্স অ্যাসোসিয়েশনের মাধ্যমে তাদের এক প্লাটফর্মে  নিয়ে আসা আমাদের মূল লক্ষ্য। সবচেয়ে আনন্দের বিষয় এই যে বাংলাদেশে আমরাই প্রথম  ইঞ্জিনিয়ার্স ই কমার্স অ্যাসোসিয়েশন নিয়ে কাজ করছি।

আশা করছি আমরা যদি সকল বিভাগের ইঞ্জিনিয়ারদের এই প্ল্যাটফর্মে আনতে পারি তাহলে সারা বিশ্বে বাংলাদেশের সকল বিভাগের ইঞ্জিনিয়াররা ই-কমার্স প্লাটফর্মে একটি মাইল ফলক হবে। তাছাড়া বহির্বিশ্বে ছড়িয়ে ছিটিয়ে থাকা বাংলাদেশের সকল বিভাগের ইঞ্জিনিয়াররা এই প্লাটফর্মে অংশগ্রহণ করতে পারবে। আগামীতে ইঞ্জিনিয়ার্স ই – কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ সারা বিশ্বের সকল বিভাগের ইঞ্জিনিয়াররা পরিচিতি লাভ করতে সক্ষম হবে।

তিনি আরো বলেন, আমরা আমাদের পরবর্তী কার্যক্রম চালিয়ে যাচ্ছি। কমিটি গঠন হলে পরবর্তীতে জানিয়ে দেয়া হবে। আশা করি বাংলাদেশের ইঞ্জিনিয়াররা এই প্লাটফর্মে প্রযুক্তির দিক দিয়ে ও ইঞ্জিনিয়ার্স ই -কমার্স অ্যাসোসিয়েশন ও অন্যান্য সুবিধা লাভ করতে সক্ষম হবে।

তাই সকলের কাছে দোয়া প্রার্থী এবং ইঞ্জিনিয়ার্স ই কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ'র পক্ষ থেকে বাংলাদেশের সকল বিভাগের ইঞ্জিনিয়ারদের জন্য আমন্ত্রণ ও অভিনন্দন।

অনুষ্ঠানে উপস্থিত সকল প্রকৌশলীরা তাদের মন্তব্য প্রকাশ করে এই কার্যক্রমকে শুভেচ্ছা জানিয়েছেন। আর যে সকল ইঞ্জিনিয়াররা এতে অংশ নিতে পারেননি তারাও ইঞ্জিনিয়ার্স ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ'র এই উদ্যোগকে ফোনালাপে স্বাগত জানিয়েছেন।

ওমেন্স নিউজ ডেস্ক/

লাইক, কমেন্টস, শেয়ার দিয়ে আমাদের সাথে থাকুন