যে চিঠি লিখে প্রশংসায় ভাসছেন এক স্কুল শিক্ষিকা

স্কুল শিক্ষকার চিঠি

ভারতের কর্নাটক রাজ্যের দাবাংগিরি এলাকা। দীর্ঘদিন ধরে ওই এলাকার রাস্তাঘাটের অবস্থা খারাপ। যে কারণে নানা সমস্যায় ভুগছে দাবাংগিরি  এলাকার বাসিন্দারা। এমনকি রাস্তা খারাপ বলে ওই এলাকার অনেক বিয়ে  পর্যন্ত হচ্ছে না। এই সমস্যার সমাধানে এগিয়ে এলেন দাবাংগিরি এলাকার এক স্কুল শিক্ষিকা। তিনি সরাসরি চিঠি লিখেছেন কর্নাটকের মুখ্যমন্ত্রীর দফতরে। তার চিঠিতে কাজ হয়েছে। এলাকার রাস্তা সংস্কারের আশ্বাস দিয়েছেন স্বয়ং মুখ্যমন্ত্রী। পাশপাশি ভারতীয় সংবাদ মাধ্যমের শিরোনাম হয়েছে স্কুল শিক্ষিকার সেই চিঠি। ফলে দেশজুড়ে প্রশংসায় ভাসছেন ওই শিক্ষিকা।

ওই স্কুল শিক্ষিকা সাংবাদিকদের জানিয়েছেন, ‘আমাদের এলাকায় রাস্তার হাল খুবই খারাপ। অনেকের বিয়ের প্রস্তাব ফিরিয়ে দেওয়া হয় এই রাস্তার কারণে। যাতায়াতের রাস্তা খারাপ হওয়ায় যোগাযোগ রাখতে চান না অনেকে। রাতে রোগী নিয়ে যেতে অসুবিধা হয়। এই পরিস্থিতিতে প্রশাসন দ্রুত ব্যবস্থা না নিলে মুশকিল।’

তিনি আরও বলেন, রাস্তা অবিলম্বে ঠিক না করলে শুধু যাতায়াতের অসুবিধা হবে তাই নয়, অনেকের পারিবারিক জীবনেও নেমে আসবে বিপর্যয়।

চিঠির দ্রুত জবাব দেওয়া হয়েছে মুখ্যমন্ত্রীর দফতর থেকে। যত তাড়াতাড়ি সম্ভব রাস্তা সংস্কারের কাজ শুরু হবে বলেও প্রতিশ্রুতি দেয়া হয়েছে।

এদিকে স্থানীয় এক পঞ্চায়েত কর্মকর্তা জানিয়েছেন, ‘ইতিমধ্যে এক থেকে দু’লক্ষ টাকা খরচ করা হয়েছে রাস্তার জন্য। কিন্তু এই সামান্য টাকায় কিছু হবে না। দরকার ৫০ লাখ থেকে এক কোটি টাকা। সেই টাকা যত দ্রুত পাওয়া যাবে, তত দ্রুত কাজ করা যাবে।’

ওমেন্স নিউজ ডেস্ক/