জয়নুল উদ্যানে ভোরের সাহিত্য আসর

ভোরের সাহিত্য আসরে কয়েকজন কবি ও লেখক

ময়মনসিংহে মহানগরে ব্রহ্মপুত্রের তীরে অনুপম সুন্দর একটি স্থান জয়নুল পার্ক। ভোরে এখানে যেমন স্বাস্থ সচেতন মানুষের সমাগম হয়, তেমনি কিছু সৌন্দর্য পিপাসু মানুষও আসেন। এরা সমবেত হয়ে সুন্দরের চর্চা করেন। ব্রহ্মপুত্রের সম্মোহিত তীরে অনুষ্ঠিত হয় সৌন্দর্য চর্চার আড্ডা বা আসর।

শুক্রবার (২৪ সেপ্টেস্বর) জয়নুল উদ্যানে অনুষ্ঠিত ভোরের সাহিত্য আসরে উপস্থিত ছিলেন কবি, গীতিকার ও ছড়াকার শহীদ আল মামুন, ছড়াকার, কবি ও গীতিকার তাছাদ্দুক হোসেন, কথাশিল্পী সানোয়ার হোসেন, কবি আরাফাত রিলকে, ছড়াকার ফজলুল হক পরাগ, কবি, গীতকার ও ছড়াকার জুলহাস উদ্দিন আকন্দ, কবি সজীব আহমেদ ও আবু সাইদ কামাল। আজকের সাহিত্য আসরে আলোচনার প্রসঙ্গ হয়ে উঠেন কবি আল মাহমুদ। কবি আল মাহমুদের কাব্য ও কথাসাহিত্যের নানা দিক নিয়ে আলোচনা হয়। ময়মনসিংহে তার আগমন সম্পর্কে সংক্ষিপ্ত আলোচনা করেন কবি শহীদ আল মামুন। আল মাহমুদের ‘প্রত্যবর্তনের লজ্জা’ কবিতাটি আবৃত্তি করেন কবি ও ছড়াকার ফজলুল হক পরাগ।

আলোচনার পর উপস্থিত সবাই একাধিক স্বরচিত ছড়া, কবিতা ও গীতি কবিতা পাঠ করে আসরকে উজ্জীবিত করে তুলেন। ভোর সাতটা থেকে শুরু হয়ে আসর চলে সকাল সাড়ে আটটা অবধি।

ওমেন্স নিউজ ডেস্ক/