বিজয়ের সুবর্ণজয়ন্তীতে কুঁড়ি’র ছড়া ও গল্পলেখা প্রতিযোগিতা অনুষ্ঠিত

‘কুঁড়ি’র উদ্যোগে স্কুল শিক্ষাথীদের মধ্যে অনুষ্ঠিত ‘ছড়া ও গল্পলেখা’ প্রতিযোগিতা অনুষ্ঠানে অতিথিদের সাথে বিজয়ী শিশু-কিশোররা

প্রেস বিজ্ঞপ্তি

বিজয়ের সুবর্ণজয়ন্তী উপলক্ষে বগুড়ার শিশু-কিশোর সাহিত্য সংগঠন ‘কুঁড়ি’র উদ্যোগে স্কুল পড়ুয়া শিক্ষাথীদের মধ্যে ‘ছড়া ও গল্পলেখা’ প্রতিযোগিতা শুক্রবার (২৪ ডিসেম্বর) বেলা ৩টায়, ম্যাক্স মোটেল কনফারেন্স হলে অনুষ্ঠিত হয়।

এতে ক-বিভাগে দ্বিতীয় থেকে চতুর্থ শ্রেণি শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধ বিষয়ক ছড়া, খ-বিভাগে পঞ্চম থেকে সপ্তম শ্রেণির শিক্ষার্থীদের বিজয় দিবস বিষয়ক ছড়া ও গল্পলেখা এবং অষ্টম থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদের মধ্যে বিজয়ের সুবর্ণজয়ন্তী বিষয়ক ছড়া ও গল্পলেখা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এরপর কুঁড়ি’র উপদেষ্টা জি.এম. সাকলায়েন বিটুলের সভাপতিত্বে প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্য রাখেন সরকারি আজিজুল হক কলেজ বগুড়ার সাবেক অধ্যক্ষ শামস্ উল আলম জয়। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আজকের অনুষ্ঠান আমাদের সকলের জন্য একটি ঐতিহাসিক ঘটনা। এ অনুষ্ঠান আমাদরে সকলের জীবনে স্মরণীয় হয়ে থাকবে। বিশেষ করে আজ যেসকল শিশু-কিশোররা ছড়া ও গল্পলেখা প্রতিযোগিতায় অংশ নিয়েছো, তোমরা দেশের গর্বিত সন্তান, আগামী দিনে তোমরা এদেশের দায়িত্বভার গ্রহণ করবে তখন আজকের এই দিনের কথা স্মরণ করবে। তিনি ছড়া ও গল্পলেখা প্রতিযোগিাতার সকল শিশু-কিশোরদের লেখনির মাধ্যমে দেশপ্রেমিক হয়ে উঠার প্রতি গুরুত্ব আরোপ করেন।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন বগুড়া নাট্যদলের সভাপতি মির্জা আহছানুল হক দুলাল, কবি জয়ন্ত দেব এবং আমন্ত্রিত অতিথি ফোকাস সোসাইটি’র নির্বাহী পরিচালক মনিরুল ইসলাম মিলন।

প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন ছড়াকার রতন খান ও আবেদা আশরাফ। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন কুঁড়ি’র সম্পাদক আব্দুল খালেক। সঞ্চালনা করেন যুগ্ম-সম্পাদক জিল্লুর রহমান শামীম। শেষে প্রধান অতিথি বিজয়ীদের হাতে প্রসংশা পত্র ও ক্রেষ্ট তুলে দেন।

ওমেন্স নিউজ ডেস্ক/