‘ডিএক্স মিডিয়া অ্যাওয়ার্ড ২০২১’ পেলেন সাংবাদিক আনজুমান আরা শিল্পী

নিজস্ব প্রতিবেদক

সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক) বাংলাদেশ থেকে ‘ডিএক্স মিডিয়া অ্যাওয়ার্ড ২০২১’ পেলেন দৈনিক বাংলাদেশের আলো’র যুগ্ম বার্তা সম্পাদক আনজুমান আরা শিল্পী।

একাধিক আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত ও বিশ্বের সর্ববৃহৎ বেতার শ্রোতা সংগঠন সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক) বাংলাদেশ এর বাৎসরিক শ্রোতা সম্মেলন ২০২১ এবং ক্লাবের প্রধান উপদেষ্টা ড. মির শাহ আলম এর ৬০তম জন্মবর্ষ উদযাপন অনুষ্ঠানে এ পুরস্কার প্রদান করা হয়।

গত শুক্রবার (৩১ ডিসেম্বর) রাজধানী ঢাকার উত্তরায় বাৎসরিক শ্রোতা সম্মেলন ২০২১ এবং ক্লাবের প্রধান উপদেষ্টা ড. মির শাহ আলম এর ৬০তম জন্মবর্ষ উদযাপন করে সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক) বাংলাদেশ। ক্লাবের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও রেডিও এক্টিভিস্ট দিদারুল ইকবালের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ট বেতার ব্যক্তিত্ব, বাংলাদেশ বেতারের সাবেক পরিচালক ও ক্লাবের প্রধান উপদেষ্টা ড. মির শাহ আলম।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বেতারের অতিরিক্ত মহাপরিচালক সালাহউদ্দিন আহমেদ, সহকারী পরিচালক তনুজা মণ্ডল, বাংলাদেশ সরকারের সাবেক অতিরিক্ত সচিব জাফর সিদ্দিকী ও যুগ্ম সচিব মো. ওসমান গণি, নৌপরিবহন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. আবদুস সাত্তার, ঢাকা নৌ অধিদপ্তরের কমান্ডার কামরুল হোসেন, কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউট (এটিআই), হোমনা, কুমিল্লার অধ্যক্ষ ড. মো. আব্দুল মান্নান, দৈনিক বাংলাদেশের আলো পত্রিকার যুগ্ম বার্তা সম্পাদক আনজুমান আরা শিল্পী, রেডিও এ্যানাউন্সার্স ক্লাব (র‌্যাংক) এর সভাপতি ও বাংলাদেশ বেতারের মুখ্য উপস্থাপক মাহবুব সোবহান। শ্রোতা সম্মেলনে বাংলাদেশ বেতার, চীন আন্তর্জাতিক বেতার (সিআরআই), বিবিসি, ভয়েস অব আমেরিকা (ভিওএ), ডয়চে ভেলে (ডিডব্লিউ), রেডিও তেহরান, ভয়েস অব ইন্দোনেশিয়া (ভিওআই), রেডিও ভেরিতাস এশিয়া (আরভিএ), এ্যাডভেন্টিস্ট ওয়ার্ল্ড রেডিও (এডব্লিউআর), ভয়েস অব ভিয়েতনাম (ভিওভি), রেডিও রোমানিয়া ইন্টারন্যাশনাল (আরআরআই), রেডিও ফ্রান্স ইন্টারন্যাশনাল (আরএফআই), রেডিও কানাডা ইন্টারন্যাশনাল (আরসিআই), রেডিও স্নোভাকিয়া ইন্টারন্যাশনাল (আরএসআই), রেডিও থাইল্যান্ড ইন্টারন্যাশনাল সহ বিশ্বের বিভিন্ন দেশের আন্তর্জাতিক রেডিও সম্প্রচার নিয়ে আলোচনা করা হয়।

অনুষ্ঠানে বক্তারা এক একটি বেতারকে বিশ্ববিদ্যালয় হিসেবে তুলনা করেন। তারা বলেন, মানব জীবনের ইতিহাসে এমন কোন বিষয় নেই যা বেতারে আলোচনা করা হয় না। বেতার অনুষ্ঠান শুনে একজন শ্রোতা তার ব্যক্তি, পরিবার এবং সমাজকে বদলে দিতে পারে।

ক্লাবের প্রধান উপদেষ্টা ড. মির শাহ আলমকে তার ৬০তম জন্মবর্ষ উপলক্ষে সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক) বাংলাদেশ এর পক্ষ থেকে পিতল দিয়ে তৈরি বিশেষ ডিজাইনের ক্রেস্টের উপর খচিত পাঁচ ভরি ওজনের রৌপ্য মেডেল স্মারক উপহার হিসেবে প্রদান করা হয়।

অনুষ্ঠানে বছর জুড়ে বেতারের প্রচার-প্রসারে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করায় সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক) বাংলাদেশ এর সিলেট জেলা শাখা, শাহপরান শাখা, লাক্কাতুরা চা বাগান শাখা, চট্টগ্রাম জেলা শাখা, রাউজান উপজেলা শাখা এবং টাঙ্গাইল জেলা শাখাকে ‘বাৎসরিক সফল কর্মমুখর শাখা’ হিসেবে অ্যাওয়ার্ড প্রদান করা হয়। শ্রোতা সম্মেলনে সকল অংশগ্রহণকারীকেও ক্রেস্ট এবং সার্টিফিকেট প্রদান করা হয়।      

দিনব্যাপী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ বেতারের ঘোষিকা ফাতেমা আফরোজ সোহেলী, কামরুন্নাহার হেলেন, সালমা সুলতানা এবং ঘোষক সাইয়েদ ফয়সাল আহমেদ অনন্ত; ঢাকা ইউনাইটেড হাসপিটাল, দন্ত বিভাগের চিকিৎসক ড. মোজাফ্ফর হায়দার, উত্তরা ডিজাইন এন্ড ডেভেলপারের ম্যানেজিং ডিরেক্টার ইঞ্জিনিয়ার আবু নাসের, জেবাল ওয়াশের উপ-ব্যবস্থাপক আমির হোসেন, চলচ্চিত্র অভিনেতা শাহীন হাসান ও ব্যবসায়ী মো. আব্দুল্লাহেল কাফি, সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক) বাংলাদেশ এর ভাইস চেয়ারম্যান তাছলিমা আক্তার লিমা, সদস্য লাবীব ইকবাল, সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক) রাজবাড়ী জেলা শাখার শাওন খান, চট্টগ্রাম জেলা শাখার সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ, যুগ্ম সম্পাদক মাহমুদ হায়দার জীবন, ইঞ্জিনিয়ার শাহীন চৌধুরী, মোহাম্মদ ইউছুফ, রাউজান উপজেলা শাখার সহ সভাপতি ডা. চিত্ত রঞ্জন বডুয়া, বাকলিয়া থানা শাখার সভাপতি মো. রহমত উল্লাহ; শরিয়তপুর জেলা শাখার সভাপতি ইসমাইল হোসেন সাগর ও সাধারণ সম্পাদক মো. রফিকুল ইসলাম; সিলেট জেলা শাখার সভাপতি মো. চাঁন মিয়া ও সদস্য মো. আকবর আলী, লাক্কাতুরা চা বাগান শাখার সহ-সভাপতি সিপন দাস, সদস্য সুমন দাস, খোকন দাস ও সুশিল দাস এবং শাহপরান শাখার সভাপতি মখলিছুর রহমান; টাঙ্গাইল জেলা শাখার সদস্য সজীব ভৌমিক; চট্টগ্রামের সেলিম তালুকদার আকাশ, জেসমিন ও মোহাম্মদ সেলিম, চুয়াডাঙ্গার শরিফ উদ্দিন দিলু ও রোজিনা বেগম, কক্সবাজারের আব্দুল্লাহ আল জুবায়ের, কুমিল্লার মো. সাইফুল হক চৌধুরী; ঢাকার মিতু ফারিয়া, সৈয়দা মোসলিমা আক্তার, আলো আহমেদ, পার্থ ঘোস, রিফাত জামিল ইউসুফ যাই ও এম আলম; ফরিদপুরের মো. অহিদুল ইসলাম, মো. নয়ন মিয়া, দুদু মিয়া ও এম. জামাল আহমেদ সুবর্ণ; গাজীপুরের মো. খুরশিদ আলম সরকার, ফাতেমা আক্তার, ফারহানা আক্তার নিশাত, মো. মাসুদুর রহমান ও কামরুল ইসলাম; কিশোরগঞ্জের মো. সাগর মিয়া ও গিয়াস উদ্দিন আহম্মেদ; নাটোরের মো. আয়নাল হক ও আফরোজা খাতুন; নড়াইলের মো. তুয্যরায়; পঞ্চগড়ের মো. জুয়েল রানা; সাতক্ষীরার মো. কামরুল ইসলাম; শেরপুরের ইয়াকুব আলী সরকার ও মো. নাসিদুল ইসলাম; শরিয়তপুরের মো. সাইদুর রহমান সাফিন; সিলেটের মো. আসাদ হোসেইন ও মারজিয়া বেগম; ঠাকুরগাঁওয়ের মো. ফিরোজুল ইসলাম প্রমুখ।

ওমেন্স নিউজ ডেস্ক/