ইউরোপে পাড়ি জমানোর সময় প্রচণ্ড ঠাণ্ডায় সাত বাংলাদেশির মৃত্যু

প্রতীকী ছবি

লিবিয়া থেকে ইউরোপে যাওয়ার সময় ভূমধ্যসাগরে প্রচণ্ড ঠাণ্ডায় জমে প্রাণ হারিয়েছেন সাত বাংলাদেশি। নৌকায় করে লিবিয়া থেকে ইতালির ল্যাম্পাডুসা দ্বীপে যাওয়ার সময় তারা মারা যান। রয়টার্সের বরাত দিয়ে এ খবর জানিয়েছে বিবিসি বাংলা।

এক বিবৃতিতে ইতালির আগ্রিজেন্তোর প্রসিকিউটর লুইগি প্যাত্রোনাজিও বলেন, ঠাণ্ডায় শরীরের তাপমাত্রা দ্রুত কমে আসায় ওই বাংলাদেশিরা মারা যান।

ল্যাম্পাডুসার মেয়র সালভারোতে মারতেল্লো ওই সাত বাংলাদেশির মৃত্যুর খবর  নিশ্চিত করে বলেন, ওই নৌকায় ২৮০ জন অভিবাসনপ্রত্যাশী ছিলেন, যাদের অধিকাংশই বাংলাদেশ, মিশর, মালি ও সুদানের নাগরিক। তারা লিবিয়া হয়ে সমুদ্রপথে ইউরোপ যাওয়ার চেষ্টা করছিলেন। ইতালির কোস্ট গার্ডের সদস্যরা দেশটির লামপিওনি দ্বীপের উপকূল থেকে ২৯ কিলোমিটার দূরে নৌকাটির সন্ধান পায়। এরপর কোস্ট গার্ডের সদস্যরা নৌকা থেকে তাদের উদ্ধার করে।

মেয়র সালভারোতে মারতেল্লো রয়টার্সকে আরও জানান, উদ্ধারকৃতদের করোনাভাইরাসের পরীক্ষা করা হয়েছে। এদের মধ্যে ১০০ জনকে একটি জাহাজে কোয়ারেন্টিনে পাঠানো হবে।

রোমে বাংলাদেশ দূতাবাসের শ্রম বিষয়ক কাউন্সিলর মোহাম্মদ এরফানুল হক জানিয়েছেন, ইতালির পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে দূতাবাসকে কিছু জানানো হয়নি। তবে সিসিলিতে বাংলাদেশের অনারারি কনসাল যারা রয়েছেন তাদের বিষয়টি সম্পর্কে খবর নেবার জন্য অনুরোধ করা হয়েছে।

ওমেন্স নিউজ ডেস্ক/