প্রকাশিত হয়েছে কবি শাহলা আহমেদের প্রথম কবিতার বই ‘স্বপ্ন বুনন’

শাহলা আহমেদ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত হয়েছে প্রবাসী কবি শাহলা আহমেদের প্রথম কাব্যগ্রন্থ ‘স্বপ্ন বুনন’। ১৯৯০ সাল থেকে সুদূর নিউইয়র্কে বসবাস করলেও ভাষা ও দেশমাতৃকার প্রতি রয়েছে তার অগাধ প্রেম। সেই ভালোবাসা আর প্রতিশ্রুতি থেকেই নিরলস সাহিত্য রচনা করে চলেছেন এই কবি ও লেখক। যদিও এবারই প্রথম বই প্রকাশ করলেন তিনি।

‘স্বপ্ন বুনন’ বের হয়েছে একাত্তর প্রকাশনী থেকে। এর দৃষ্টিনন্দন প্রচ্ছদ করেছেন স্বনামধন্য শিল্পী অনন্ত আকাশ। ১৮৪ পৃষ্ঠার বইটির মূল্য রাখা হয়েছে ৩৫০ টাকা। বইমেলায় এটি পাওয়া যাচ্ছে ৫৬৭ নম্বর স্টলে।

টেলিফোনে নিজের অনুভূতি ব্যক্ত করে ওমেন্স নিউজের প্রতিনিধিকে কবি শাহলা আহমেদ বলেন- ‘প্রথম বই তো প্রথম মা হওয়ার অনুভূতির মতো। মনে হচ্ছে যেন বা স্বপ্ন দেখছি । ভালো লাগছে। খুবই ভালো লাগছে।’

নিজের বই সম্পর্কে তিনি আরও বলেন, ‘কবিতা মানে তো কবির আবেগ আর একান্ত অনুভূতি-‘স্বপ্ন বুনন’ও তাই। এখানে প্রেম,অনুভূতি, অনুভবের পাশাপাশি আমি সময় আর নিজস্ব সত্ত্বাকে ধরে রাখার চেষ্টা করেছি। তাই এটি প্রকাশ করতে পেরে আমার ভালো লাগছে, খুবই ভালো লাগছে। বাকিটা পাঠক আর সমালোচকরা বলবেন।’

শুধু প্রেম বা হৃদয়ের আবেগ নয়, শাহেলা আহমদের কবিতাগুলোতে ঘুরে ফিরে এসেছে সেই সময়ের কথা যা তিনি দেশে ফেলে এসেছেন। এসেছে কবির শৈশব, কৈশোর আর স্বজনদের সঙ্গে নিজের বিচ্ছেদ বেদনার কথাও। আছে প্রবাস জীবনের নির্জনতা আর নিঃসঙ্গতার কথাও।

প্রসঙ্গত, শাহলা আহমদ ওমেন্স নিউজ পোর্টালের একজন নিয়মিত লেখক। সেই সুদূর আমেরিকা থেকে ওমেন্স নিউজের পাঠকদের জন্য নিয়মিত গল্প, কবিতা, স্মৃতিকথা আর ভ্রমণকাহিনী লিখে পাঠাচ্ছেন প্রতিভাবান এই কবি। ওমেন্স নিউজের পক্ষ থেকে আপনাকে অভিনন্দন শাহলা আহমেদ। আমরা আপনার‘স্বপ্ন বুনন’য়ের পাঠকপ্রিয়তা কামনা করছি। আশা করছি নিয়মিত লেখালেখির মাধ্যমে আপনি পাঠক হৃদয়ে স্থায়ী আসন তৈরি করে নিতে পারবেন।

ওমেন্স নিউজ সাহিত্য/