বাড়লো একুশে বইমেলার সময়

ফাইল ফটো

অমর একুশে বইমেলার সময় বাড়ানোর কথা জানিয়েছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। তিনি জানান,  বাংলা একাডেমি ও সোহরাওয়ার্দি উদ্যানকে ঘিরে গড়ে ওঠা এই মেলা চলবে আগামী ১৭ মার্চ পর্যন্ত।

এবারের মেলার মূল প্রতিপাদ্য ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী’। ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস। এবার সেই দিনেই বইমেলা শেষ হবে।

গত ১৫ ফেব্রুয়ারি বিকেলে গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে ভার্চুয়ালি‘অমর একুশে বইমেলা ২০২২’–এর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় তিনি বইমেলাকে বাঙালির প্রাণের মেলা ও সবার মিলন মেলা বলে উল্লেখ করেন। সারা দেশে সংস্কৃতি চর্চা আরও বাড়ানোর পাশাপাশি সবাইকে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বানও পুনর্ব্যক্ত করেন প্রধানমন্ত্রী।

বইমেলার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

করোনার অতি সংক্রামক ধরন অমিক্রনের প্রভাবে অমর একুশে বইমেলা প্রতিবারের মতো ১ ফেব্রুয়ারির থেকে না হয়ে ১৫ তারিখ থেকে শেুরু হয়। তখন ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত এটি চলবে বলে জানানো হয়েছিল। তবে তখন বলা হয়েছিলো-করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে মেলার সময় বাড়িয়ে ১৭ মার্চ করা হবে। করোনার সংক্রমণ কমে যাওয়ায় বাড়লো মেলার সময়।

ওমেন্স নিউজ ডেস্ক/