লক্ষ্যের দিকে দ্রুত এগিয়ে চলেছেন সংগীত শিল্পী, সুরকার নাঈম

সংগীত শিল্পী নাঈম

বিনোদন প্রতিবেদক

তার পুরো নাম মো নাজমুল হুদা নাঈম। তবে সবার কাছে তিনি নাঈম নামেই বেশি পরিচিত। অল্প বয়সে সঙ্গীত শিল্পী, সুরকার ও ডিজিটাল মার্কেটার হিসেবে দক্ষতা দেখিয়েছেন এই রংপুরের ছেলে। বহুল প্রচারণা তাকে তার কাজের প্রথম দিন থেকেই জনসম্মুখে একটি পরিচিত মুখ করে তুলেছে।

নাঈম রংপুর বিভাগের কুড়িগ্রাম জেলার ২০০১ সালের ২০ ডিসেম্বর তারিখে জন্মগ্রহণ করেন। নাঈম বলেন, ‘ছোট বেলা থেকেই আমার অনেক বড় স্বপ্ন ছিলো ভালো একজন সঙ্গীত শিল্পী, সুরকার ও ডিজিটাল মার্কেটার হওয়ার। জেএসসি পরীক্ষা দেওয়ার পর ছুটির সময় থেকে মনোযোগ দিয়ে ডিজিটাল মার্কেটারের কাজ শুরু করি। সেই সাথে সংগীত চর্চা শুরু করি। গানে সুর দেয়ার আগ্রহ জাগার পর থেকেই কাজ করতে থাকি। গান করার পাশাপাশি সুর দেয়াটা যদিও একটু ঝামেলার কাজ। তবুও ডিজিটাল মার্কেটারের হিসাবে কাজ করার ক্ষেত্রে রয়েছে এক অন্য রকম আনন্দ।’

নাঈম আরও বলেন, কাজের প্রতি আগ্রহ থাকতে হবে। শিখতে হবে, জানতে হবে, বুঝতে হবে এবং চর্চা করতে হবে। আর ভালো করার চেষ্টাই আপনাকে সফলতা এনে দেবে।

২০২২ সালে তিনি THE HILLS নামে একটি মিউজিক তৈরি করেন। বাংলাদেশ এবং বিভিন্ন দেশের অসংখ্য দর্শকের সেরা পছন্দের তালিকায় এই সংগীতটি সেরা স্থানে রয়েছে। নাজমুল হুদা নামে নিজের ফেসবুক ফ্যান পেজ নিয়ে কাজ শুরু করেন তিনি। প্রাথমিকভাবে তিনি ফেসবুকের নিরাপত্তা সংক্রান্ত সমস্যাগুলির যত্ন নেওয়া এবং নেটওয়ার্ক সুরক্ষা তৈরি করার বিষয়ে কাজ শুরু করেছিলেন। নাঈম কার্যকরভাবে ইউটিউব, টিকটক এবং স্পটিফাই-এ বিশ্বব্যাপী সংগীত মঞ্চের কর্তৃপক্ষ হিসেবে নিশ্চিত হয়েছেন। ২০২২ সালে ইউটিউবে কর্তৃপক্ষের মাধ্যমে চ্যানেলটি একজন আর্টিস্ট হিসেবে নিশ্চিত করা হয়েছিল। পরে স্পটিফাই থেকে নিশ্চিতকরণ এবং পছন্দের একটি জায়গা পেয়েছেন।

এ প্রসঙ্গে নাঈম বলেন, আমি সাধারণত নতুন সুর শেখার চেষ্টা করি। চেষ্টার মাধ্যমে আমার সংগীতকে আরও প্রাণবন্ত করতে হবে। আমি মনে করি, আমার আরো অনেক কিছু খুঁজে বের করতে হবে। আমি সেই উদ্দেশ্যের দিকেই এগিয়ে যাচ্ছি।

ওমেন্স নিউজ ডেস্ক/