ফেসবুকে টিপ পরা ছবি দিয়ে প্রতিবাদে সামিল শিক্ষামন্ত্রীও

টিপ পরায় রাজধানীর এক কলেজ শিক্ষিকাকে পুলিশ সদস্যের হেনস্তা করার ঘটনার প্রতিবাদে ফুঁসে উঠেছে গোটা দেশ। কপালে টিপ পরে সামাজিক যোগাযোগমাধ্যমে ছবি পোস্ট করে প্রতিবাদ জানাচ্ছেন বিভিন্ন পর্যায়ের নারীরা। জাতীয় সংসদেও ওই ঘটনা নিয়ে আলোচনা হয়েছে। বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে টিপ পরা ছবি ফেসবুকে পোস্ট করে প্রতিবাদ জানিয়েছেন শিক্ষামন্ত্রীও।

শিক্ষামন্ত্রী দীপু মনি তার ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে টিপ পরা কয়েকটি ছবি দিয়ে লিখেছেন ‘আমি মানুষ, আমি মুসলমান, আমি বাঙালি, আমি নারী।’ তার এই স্ট্যাটাসের মন্তব্যের ঘরে অনেকেই ওই নারীকে হেনস্তা করার ঘটনায় শিক্ষামন্ত্রীর সঙ্গে সুর মিলিয়ে প্রতিবাদ জানিয়েছেন।

টিপ পরায় গত শনিবার (২ এপ্রিল) ঢাকার ফার্মগেট এলাকায় হয়রানির শিকার হন তেজগাঁও কলেজের থিয়েটার অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের প্রভাষক লতা সমাদ্দার। এ বিষয়ে ওই দিনই শেরেবাংলা নগর থানায় লিখিত অভিযোগ দেন তিনি। এর ভিত্তিতে ঘটনাস্থলের আশপাশের সিসি ক্যামেরার ফুটেজ দেখে অভিযুক্ত কনস্টেবল নাজমুল তারেককে শনাক্ত করেছে পুলিশের তেজগাঁও বিভাগ। নাজমুল তারেক ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) প্রোটেকশন বিভাগে কর্মরত ছিলেন। তাকে ইতিমধ্যে সাময়িকভাবে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে।

আরও পড়তে পারেন-টিপ পরায় নারীকে হেনস্তা, সেই পুলিশ সদস্য বরখাস্ত

ওমেন্স নিউজ ডেস্ক/