পানিতে ডুবে শিশু ও বৃদ্ধের মৃত্যু

প্রতীকী ছবি

হাসানুজ্জামান হাসান, লালমনিরহাট  

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় পুকুরের পানিতে ডুবে আবিদা আক্তার (০৪) ও মনির হোসেন (৬৫) নামে দুইজন মারা গেছেন।

শনিবার (২০ আগস্ট) সকালে উপজেলার টংভাঙ্গা ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের পশ্চিম বেজগ্রামে পুকুরের পানিতে ডুবে আবিদা আক্তার নামক শিশুটির মৃত্যু হয়। আবিদা উপজেলার টংভাঙ্গা ইউনিয়নের পশ্চিম বেজগ্রাম এলাকার একরামুল হকের মেয়ে এবং বৃদ্ধ মনির হোসেন উপজেলার সিন্দুর্না এলাকার বাসিন্দা।

টংভাঙ্গা ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ড সদস্য আশরাফ আলী বলেন, শনিবার সকালে শিশুটি বাড়ির উঠানে খেলছিল। এমতো অবস্থায় সবার অজান্তে বাড়ির পাশের একটি পুকুরের পানিতে পড়ে যায়। পরে শিশুটিকে পুকুরের পানিতে ভেসে থাকতে দেখে পরিবারের লোকজন উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. আনারুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, শিশুটিকে নিয়ে আসার আগেই তার মৃত্যু হয়।

এদিকে শনিবার ভোরে একই উপজেলার সিন্দুর্না এলাকার একটি পুকুর থেকে বৃদ্ধ মনির হোসেনের মরহেদ উদ্ধার করা হয়।

মনির হোসেনের ছেলে হারুন বলেন, তার বাবা শুক্রবার দুপুরে বাড়ি থেকে বের হন। অনেক খোঁজাখুঁজি করার পরও তাকে পাননি তার স্বজনরা। এরপর শনিবার ভোরে বাড়ির পাশের একটি পুকুরে তার মরদেহ দেখতে পেয়ে তার পরিবারের সদস্যদের খবর দেয় স্থানীয়রা। পরে সেই পুকুর থেকে মরদেহটি উদ্ধার করা হয়। ওইদিন  দুপুরে নামাজে জানাজা শেষে পারিবারিক কবর স্থানে তার মরদেহ দাফন করা হয়।

মৃত মনির হোসেন মৃগী রোগে আক্রান্ত ছিলেন বলে জানা যায়।

এ বিষয়ে সিন্দুর্না ইউনিয়ন পরিষদ বিট কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) মাসুদ বলেন, বিষয়টি এই মাত্র শুনলাম। আমি খোঁজ খবর নিচ্ছি।

ওমেন্স নিউজ ডেস্ক/