রাজধানীর কড়াইল বস্তিতে জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের স্বাস্থ্য সেবা অব্যাহত

জাতীয় শোক দিবসে স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক আয়োজিত স্বাস্থ্য সেবা সপ্তাহ উপলক্ষে রাজধানীর কড়াইল বস্তিতে জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট ও হাসপাতালের (এনআইএমএইচ) বর্ধিত বহির্বিভাগ কার্যক্রম চালু হয়েছে চলতি বছরের ৮ আগস্ট। এরপর থেকে রোগ নির্ণয় ও সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কম্যুনিটি এবং সোশাল সাইকিয়াট্রি বিভাগের চিকিৎসা প্রদানকারী টিম কাজ করেছে ওই এলাকায়।

এই কার্যক্রমের অংশ হিসাবে শনিবার (১৭ সেপ্টেম্বর) মহাখালির কড়াইলের নিম্ন আয়ের এলাকায় সুবিধা বঞ্চিত মানুষদের মানসিক রোগের চিকিৎসা প্রদান করেছেন ওই হাসপাতালের চিকিৎসক ও সংশ্লিষ্টরা।

শনিবার কড়াইল বস্তিতে চিকিৎসা সেবা প্রদান করেন জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের কম্যুনিটি এবং সোশাল সাইকিয়াট্রি বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক ডা ফারজানা রহমান, মেডিকেল অফিসার ডা সাব্বির আহমেদ সিদ্দিক এবং মেডিকেল অফিসার ডা সাদিয়া আফরিন সম্পা।

এতে সার্বিক সহায়তা প্রদান করেন উক্ত প্রতিষ্ঠানের সমাজসেবা কর্মকর্তা মোহাম্মাদ জামাল হুসাইন ,সিনিয়র নার্স শুক্লা রানী  রায় এবং হ্যাপি আক্তার, সাইকোলজিস্ট অনুপ কুমার সুত্রধর, ফার্মাসিস্ট মুহাম্মাদ আব্দুস সেলিম, সাহাবুদ্দিন এবং হাসানুজ্জামান। অনুষ্ঠান সহযোগিতায় ছিলেন ডি এস কে।

প্রসঙ্গত, সুবিধাবঞ্চিত গোষ্ঠীর মধ্যে মানসিক অসুস্থতা সম্পর্কে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এই উদ্যোগ নিয়েছে জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট। এনআইএমএইচ এর এই উদ্যোগের ফলে সহজেই মানসিক স্বাস্থ্য সেবার সুবিধা পাচ্ছেন কড়াইল বস্তির বাসিন্দারা।

আরও পড়তে পারেন-কড়াইল বস্তিতে জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের বহির্বিভাগ কার্যক্রম উদ্বোধন

জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট ও হাসপাতালের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

ওমেন্স নিউজ ডেস্ক/