ওমেন্স নিউজের এই প্রচেষ্টা অব্যাহত থাকবে: ইউসুফ শরীফ

‘ওমেন্স নিউজ নির্বাচিত গল্প’ এবং ‘ওমেন্স নিউজ নির্বাচিত কবিতা’ গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

মাহমুদা আকতার সম্পাদিত ‘ওমেন্স নিউজ নির্বাচিত গল্প’ এবং ‘ওমেন্স নিউজ নির্বাচিত কবিতা’ গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠিত হয়েছে সোমবার (২৬ ফেব্রুয়ারি )। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বরেণ্য কথাসাহিত্যিক ইউসুফ শরীফ,  বাংলাদেশ সংবাদ সংস্থার প্রধান বার্তা সম্পাদক এবং কবি ও লেখক রুহুল গনি জ্যোতি এবং বাংলাদেশের আলো পত্রিকার সম্পাদক ও প্রকাশক  মো. মফিজুর রহমান খান বাবু।

সোহরাওয়ার্দী উদ্যানে একুশে বইমেলায় গতিধারা প্রকাশনীর স্টলে আয়োজিত অনুষ্ঠানে ‘ওমেন্স নিউজ নির্বাচিত গল্প’ গ্রন্থটির মোড়ক উন্মোচন করেন বিশিষ্ট কথাসাহিত্যিক ইউসুফ শরীফ। এসময় তিনি ওমেন্স নিউজ২৪ এর সম্পাদক মাহমুদা আকতারের এই উদ্যোগের প্রশংসা করে বলেন, এই বই দুটি প্রকাশ করার জন্য তিনি প্রচুর পরিশ্রম ও সময় ব্যয় করেছেন। আমরা আশা করছি ওমেন্স নিউজের এই প্রচেষ্টা ও তৎপরতা অব্যাহত থাকবে।

‘ওমেন্স নিউজ নির্বাচিত কবিতা’ গ্রন্থটির মোড়ক উন্মোচন করেন বাংলাদেশ সংবাদ সংস্থার প্রধান বার্তা সম্পাদক রুহুল গনি জ্যোতি। আর মাহমুদা আকতারের শিশুতোষ গ্রন্থ ‘প্যাঁক প্যাঁক প্যাঁকারু’র মোড়ক উন্মোচন করেন কবি ও প্রাবন্ধিক সৈয়দা কানিজ রাসুল।

অনুষ্ঠানে মাহমুদা আকতার সম্পাদিক গ্রন্থ দুটির বহুল প্রচার কামনা করে বক্তব্য রাখেন বাংলাদেশের আলো পত্রিকার সম্পাদক ও প্রকাশক মো. মফিজুর রহমান খান বাবু।

সবশেষে অনুষ্ঠানে আগত সবাইকে ধন্যবাদ জানিয়ে বক্তব্য রাখেন ওমেন্স নিউজ২৪ পত্রিকার সম্পাদক মাহমুদা আকতার। তিনি বলেন, যেসব কবি ও লেখক আমার ওপর আস্থা রেখে গ্রন্থ দুটিতে লেখা দিয়েছেন তাদের সবার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা। একই সঙ্গে যারা বিভিন্ন সময়ে আমাকে পরামর্শ দিয়ে সহায়তা করেছেন তাদেরকেও ধন্যবাদ। আমি আপনাদের প্রত্যাশা পূরণের যথাসাধ্য চেষ্টা করেছি। তারপরও কোনও ভুল ত্রুটি থাকলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ সংবাদ সংস্থার ডেপুটি চিফ নিউজ এডিটর মো. শওকত আলী, কবি ও সিনিয়র সাংবাদিক বজলুর রায়হান, কবি ও সাংবাদিক তারিফ রহমান, ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সহ সভাপতি আনজুমান আরা শিল্পী, সাংবাদিক হুমায়ুন কবীর মুজিব, সাংবাদিক আসলাম ইকবাল, কবি বিলকিস সুলতানা শিরিন, লেখক নাজমুন নাহার নূপুর, গতিধারার প্রকাশক আহমেদ কাওসার, আইনজীবী সীমা জহুর ও লুনা কায়সারসহ আরও অনেকে।

মোড়ক উন্মোচন ও বক্তব্য প্রদান শেষে অতিথিরা কেক কাটেন।

প্রসঙ্গত,  অনলাইন পত্রিকা ওমেন্স নিউজ২৪ এর উদ্যোগে ওমেন্স নিউজ নির্বাচিত গল্প এবং ওমেন্স নিউজ নির্বাচিত কবিতা গ্রন্থ দুটি মেলায় এনেছে গতিধারা প্রকাশনী। মোট ১৬ জন লেখকের ভিন্ন স্বাদের মোট ২৯টি গল্প দিয়ে সাজানো হয়েছে  ওমেন্স নিউজ নির্বাচিত গল্প । অন্যদিকে  ‘ওমেন্স নিউজ নির্বাচিত কবিতা’। গ্রন্থে ২৬ জন কবির ৭৭টি কবিতা রয়েছে।

ওমেন্স নিউজ ডেস্ক/