না ফেরার দেশে জনপ্রিয় ব্যন্ড গায়ক খালিদ

গায়ক খালিদ

নব্বই দশকের জনপ্রিয় ব্যণ্ড গায়ক খালিদ আর নেই। সোমবার (১৮ মার্চ)  রাজধানীর পান্থপথের কমফোর্ট হাসপাতালে তিনি মারা যান (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৫৮ বছর। তিনি এক ছেলে ও স্ত্রী রেখে গেছেন।

তার মৃত্যুর খবর নিশ্চিত করে প্রখ্যাত গীতিকবি ও সুরকার প্রিন্স মাহমুদ বলেন, খালিদ ভাই আর নেই। সোমবার সন্ধ্যা সাতটায় চিরবিদায় নিয়ে চলে যান তিনি। তার মৃত্যুতে আমরা গভীর শোকাহত। তিনি আরও জানান, কয়েক বছর ধরেই হৃদ্‌রোগে ভুগছিলেন খালিদ; একাধিকবার হৃদ্‌রোগের চিকিৎসা নিয়েছেন তিনি। তার হৃদ্‌যন্ত্রে একটি স্টেন্ট বসানো ছিল।

১৯৬৫ সালের ১ আগস্ট গোপালগঞ্জে জন্ম নেন এই শিল্পী। ১৯৮১ সাল থেকে গানের জগতে যাত্রা করেন। ১৯৮৩ সাল থেকে ‘চাইম’ ব্যান্ডে যোগ দেন। একের পর এক হিট গান উপহার দিয়ে অল্প সময়েই খ্যাতি পান খালিদ,তার গান এখনো মানুষের মুখে মুখে ফেরে। ‘সরলতার প্রতিমা’, ‘যতটা মেঘ হলে বৃষ্টি নামে’, ‘কোনো কারণেই ফেরানো গেল না তাকে’, ‘যদি হিমালয় হয়ে দুঃখ আসে’,  ‘হয়নি যাবারও’ ‘আবার দেখা হবে’, ‘নাতি খাতি বেলা গেল’ ইত্যাদিসহ শ্রোতাদের অসংখ্য জনপ্রিয় গান উপহার দিয়েছেন এই গায়ক।

এই শিল্পীর মৃত্যুতে সংগীত অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। খালিদের মরদেহ এখনো হাসপাতালে রয়েছে। সোমবার রাত ১১টায় গ্রিন রোড জামে মসজিদে জানাজা শেষে খালিদের মরদেহ গোপালগঞ্জে নেওয়ার কথা রয়েছে। সেখানে পারিবারিক কবরস্থানে সমাহিত করা হবে এই শিল্পীকে।

ওমেন্স নিউজ ডেস্ক/