করোনায় আক্রান্ত শহীদ আফ্রিদি

শহীদ আফ্রিদি

পাকিস্তানের সাবেক ক্রিকেট অধিনায়ক শহীদ আফ্রিদি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তিনি নিজেই এই তথ্য জানিয়েছেন বলে বিবিসি জানাচ্ছে।

টুইটারে এক বার্তায় আফ্রিদি জানিয়েছেন,‘বৃহস্পতিবার থেকে আমার শরীরটা ভালো যাচ্ছে না। শরীরে ব্যথা শুরু হয়েছে। আমার টেস্ট হয়েছে এবং দু:খজনক হলো পরীক্ষায় আমার করোনাভাইরাস ধরা পড়েছে। আমার দ্রুত আরোগ্যের জন্য দোয়া করবেন, ইনশাআল্লাহ।’

পাকিস্তানের আন্তর্জাতিক ক্রিকেটারদের মধ্যে শহীদ আফ্রিদি দ্বিতীয় যিনি করোনাভাইরাসে আক্রান্ত হলেন। এর আগে তৌফিক উমরের করোনা পজিটিভ শনাক্ত হয়েছিল। তবে তিনি সম্পূর্ণ আরোগ্যলাভ করেছেন।

এর মধ্যে পাকিস্তানে লেগ স্পিনার রিয়াজ শেখসহ অন্তত দু'জন প্রথম শ্রেণির ক্রিকেটার করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন।

আন্তর্জাতিক ক্রিকেটাঙ্গণে শহীদ আফ্রিদির পদচারণ শুরু হয় ১৯৯৬ সালে। তিনি এ পর্যন্ত ২৭টি টেস্ট, ৩৯৮ ওডিআই এবং ৯৯টি টি-২০ খেলেছেন। তিনি ২০১১ সালে ওডিআই ওয়ার্ল্ড কাপে পাকিস্তান দলে নেতৃত্ব দেন।

মাত্র কিছু দিন আগেই ২০ হাজার ডলার দিয়ে বাংলাদেশের ক্রিকেটার মুশফিকুর রহিমের একটি ব্যাট কিনে আলোচনায় এসেছিলেন শহীদ আফ্রিদি। দরিদ্রদের জন্য তহবিল তৈরির লক্ষ্যে তার একটি ঐতিহাসিক ব্যাট নিলামে তুলেছিলেন মুশফিক।

করোনাভাইরাসে কাজের সুযোগ বন্ধ হয়ে যাওয়ার ফলে জীবনযাপন কষ্টকর হয়ে যাওয়া মানুষের সহায়তায় তহবিল তৈরির চেষ্টা করছিলেন তিনি।

ওমেন্স নিউজ ডেস্ক/