আবারও করোনা হাসপাতালে আগুন, নিহত ৯

ভারতে আবারও এক করোনা চিকিৎসাকেন্দ্রে আগুন লাগার ঘটনায় কমপক্ষে সাত জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও বহু মানুষ।
 
জানা যায়, করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় বিজয়ওয়াড়ার একটি হোটেলে কোভিড কেয়ার সেন্টার খুলেছিল অন্ধ্রপ্রদেশ সরকার। রোববার ভোরে  বিজয়ওয়াড়ার ওই কোভিড কেয়ার সেন্টারে হঠাৎ আগুন ধরে যায়।
 
এ সম্পর্কে বিজয়ওয়াড়া সিটি পুলিশ কমিশনার বি শ্রীনিবাসুলু জানিয়েছেন, ভোর ৫ টা ১৫ মিনিট কন্ট্রোল রুমে ফোন যায়। আগুন লাগার খবর পেয়ে দ্রুতঘটনাস্থলে ঝুটে আসে দমকল বাহিনী। ৩০ মিনিটের চেষ্টায় তারা আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এখনও সেখানে প্রচুর মানুষ আটকে রয়েছে বলে জানা গিয়েছে। তাৎক্ষণিকভাবে দুর্ঘটনার কারণ জানা যায়নি।
 
পুলিশ আরও জানাচ্ছে, রোববার সকালে আগুন লাগার সময় ওই চিকিৎসাকেন্দ্রে ৩০ জন করোনা রোগী এবং ১০ জন স্বাস্থ্যকর্মী ছিলেন। এসময় আতঙ্কে এক নিরাপত্তারক্ষী ও দুই হোটেলকর্মী দ্বিতীয় এবং তৃতীয় তল থেকে নিচে ঝাঁপ দেন। এ ঘটনায় সবমিলিয়ে নয় জন প্রাণ হারিয়েছেন। তবে ১৭ জন রোগীকে সুরক্ষিতভাবে নামিয়ে আনা হয়েছে।
 
এ ঘটনায় মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী জগনমোহন রেড্ডি। তিনি সরকারি কর্মকর্তাদের যথাযথ ব্যবস্থা গ্রহণেরও নির্দেশ দিয়েছেন।
 
এই অগ্নিকাণ্ডের ঘটনায় টুইট করে হতাহতদের পরিবারের প্রতি শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। একই সঙ্গে তিনি অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রীকে সব ধরনের সহায়তাও আশ্বাস দিয়েছেন।

ওমেন্স নিউজ ডেস্ক/