খুলনা বিভাগের প্রথম নারী ওসি রোকসানা খাতুন

ওসি রোকসানা খাতুন

খুলনা বিভাগে প্রথম নারী ওসি হিসেবে যোগ দিয়েছেন রোকসানা খাতুন। গত বুধবার(৫ফেব্রুয়ারি)তিনি যশোর থেকে নড়াইল পুলিশ লাইনস যোগদান করেন।সেখান থেকে তাকে নড়াগাতি থানার পাঠানো হয়েছে।

জানা যায়, ওই বিভাগের ৫৯ থানার মধ্যে রোকসানা খাতুনই প্রথম নারী ওসি। নড়াইলের পুলিশ সুপার জসীম উদ্দিন ওসি হিসেবে রোকসানা খাতুনের যোগদানের কথা নিশ্চিত করেছেন। 

২০০৪ সালে রোকসানা খাতুন এসআই (উপ-পরিদর্শক) হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। প্রশিক্ষণ শেষে তিনি পাবনার ঈশ্বরদী থানায় যোগদেন করেন। এরপর বগুড়া, মাগুরা, খুলনা, যশোরের বিভিন্ন থানায় দায়িত্ব পালন করেন।

সর্বশেষ তিনি যশোরে কোর্ট ইন্সপেক্টর হিসেবে দায়িত্ব পালন করে ওসি হিসেবে নড়াইলে যোগ দেন। এর মধ্যে তিনি এক বছরের মতো কঙ্গোতে শান্তি মিশনে দায়িত্ব পালন করেছেন।

খুলনা বিভাগে প্রথম নারী ওসি হিসেবে যোগদান করে রোকসানা খাতুন জানান, সব পেশায় পুরুষের পাশাপাশি নারীরা ব্যাপক ভূমিকা রাখছেন। তিনিও নড়াগাতির ৬টি ইউনিয়নে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এবং মাদককে চিরতরে শেষ করতে বদ্ধপরিকর। নারী হিসেবে পুলিশের ওসি চাকরিটা অত্যন্ত চ্যালেঞ্জ হলেও তিনি এ চ্যালেঞ্জ গ্রহণ করেছেন।

কুষ্টিয়া জেলার কুমারখালী উপজেলার উত্তর কয়ার বাসিন্দা রোকসানা খাতুন ব্যক্তিজীবনে এক ছেলে এক মেয়ের জননী। তার স্বামী সরকারি চাকুরিজীবি।

কুষ্টিয়া জেলার কুমারখালী উপজেলার উত্তর কয়ার বাসিন্দা রোকসানা খাতুন ব্যক্তিজীবনে এক ছেলে এক মেয়ের জননী। তার স্বামী সরকারি চাকরিজীবী।

ওমেনস ফিচার ডেস্ক