ধর্ষণের শাস্তি ৭২ হাজার টাকা, ক্ষোভে কিশোরীর আত্মহত্যা

প্রতীকী ছবি

চাঁপাইনবাবগঞ্জে ধর্ষককে ৭২ হাজার টাকা জরিমানা করার ক্ষোভে দুঃখে আত্মহত্যা করেছে ধর্ষিতা কিশোরী। শুক্রবার বিষপানে আত্মহত্যা করে ১৩ বছর বয়সী ওই কিশোরী।

স্থানীয় সূত্রে জানা যায়য়, গত সোমবার পৌর এলাকার দ্বারিয়াপুর মহাজনপাড়ার তৌহিদুল ইসলামের ছেলে বাসির পঞ্চম শ্রেণির শিক্ষার্থী চাচাতো বোনের ঘরে ঢুকে তাকে জোরপূর্বক ধর্ষণ করে। পরে মেয়ের চিৎকারে তার মা ছুটে আসেন এবং ঘরের দরজা আটকে দেন।

এ অবস্থায় ঘরে আটক ধর্ষক বাসিরের বাবা তৌহিদুল ওই কিশোরীর সঙ্গে তার ছেলের বিয়ের প্রতিশ্রুতি দেন।

পরে গত বুধবার (২৩ সেপ্টেম্বর) এই ধর্ষণের ঘটনায় চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ৪নং ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান মটন মিয়া নিজের বাড়িতে দুই পক্ষকে নিয়ে সালিসে বসেন। যদিও ওই সালিসে ধর্ষক বাসির উপস্থিত ছিলেন না। সালিসে ধর্ষক বাসিরকে ৭২ হাজার টাকা জরিমানা করা হয়।

কিন্তু জরিমানার বিষয়টি মেনে নিতে না পেরে শুক্রবার সকালে (২৫ সেপ্টেম্বর) বিষপান করে ওই কিশোরী। পরিবারের লোকজন তাকে চাঁপাইনবাবগঞ্জ আধুনিক সদর হাসপাতালে ভর্তি করালেও তাকে বাঁচাতে পারেনি। ওইদিন বিকাল ৪টার দিকে হাসপাতালেই চিকিৎসারত অবস্থায় মারা যায় ওই কিশোরী।

মৃতের পরিবারের অভিযোগ, ৭২ হাজার টাকায় ধর্ষণের দফারফা মানতে পারেনি তাদের মেয়ে। সেটা সে সালিসেই স্পষ্ট জানিয়েছিল। সে  কাউন্সিলরের মুখের ওপরই বলে দিয়েছিল- এ বিচার সে মানে না।

কিশোরীর পরিবারের আরও অভিযোগ-৭২ হাজার টাকায় সমাধান হলেও কাউন্সিলর মতিউর রহমান মটন মিয়া তাদের মাত্র ৬০ হাজার টাকা দিয়েছিলেন। বাকি ১২ হাজার টাকা নিজের কাছে রেখে দিয়েছেন।

এদিকে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ওসি মোজাফফর হোসেন জানিয়েছেন, এ ঘটনায় নারী নির্যাতন আইনে মামলা দায়ের করেছে ধর্ষিতার পরিবার। এ বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে পুলিশ।

ওমেন্স নিউজ ডেস্ক/