পরীমণিকে ধর্ষণ ও হত্যা চেষ্টার ঘটনায় মহিলা পরিষদের বিচার দাবি

বাংলাদেশ মহিলা পরিষদ

অভিনেত্রী পরীমণিকে ধর্ষণ এবং হত্যা চেষ্টার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে বিবৃতি দিয়েছে বাংলাদেশ মহিলা পরিষদ। একই সঙ্গে এ ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত করে এর সাথে জড়িতদের বিরুদ্ধে যথাযথ আইনে মামলা গ্রহণসহ অপরাধীদের দ্রুত গ্রেফতারের দাবি জানিয়েছে সংগঠনটি। বিবৃতিতে নির্যাতনের শিকার পরীমণিকে ও তার পরিবারের সদস্যদের নিরাপত্তা নিশ্চিত করারও দাবি জানানো হয়েছে।

আমরা গভীর বিস্ময় ও উদ্বেগের সাথে ১৩ জুন ২০২১ তারিখ বিভিন্ন দৈনিক পত্রিকায় প্রকাশিত সংবাদ মাধ্যমে জানতে পারলাম যে, গত ১৩.০৬.২০২১ তারিখ রবিবার সামাজিক যোগাযোগমাধ্যম বাংলাদেশের অন্যতম খ্যাতিসম্পন্ন নায়িকা পরীমনি নিজের ভ্যারিফায়েড ফেসবুক পোস্টে এ অভিযোগ করেছেন ‘আমাকে ধর্ষণ এবং হত্যার চেষ্টা করা হয়েছে’। ঘটনা সূত্রে জানা যায়, বাংলাদেশ মহিলা পরিষদ বাংলাদেশের আলোচিত নায়িকা পরীমণিকে ধর্ষণ ও হত্যার বিষয়ে গভীর উদ্বেগ প্রকাশ করছে। ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে ঘটনার সাথে জড়িতদের যথাযথ আইনে মামলা গ্রহণসহ জড়িতদের দ্রুত গ্রেফতার এবং নির্যাতনের শিকার পরীমণিকে ও তার পরিবারের সদস্যদের নিরাপত্তা নিশ্চিতকরণের দাবি জানাচ্ছে।

বাংলাদেশ মহিলা পরিষদ ওই বিবৃতিতে সাম্প্রতিক সময়ে বিভিন্ন নারী নির্যাতনের কথা উল্লেখ করে বলা হয়-ঢাকা মহানগরীসহ সারাদেশের বিভিন্ন স্থানে একের পর এক এ ধরনের বর্বর ঘটনা কোন সুস্থ সমাজের পরিচায়ক নয়। সারাদেশে নারী ও কন্যাশিশুর নিরাপত্তাসহ নারীর স্বাধীন চলাচল নিশ্চিতকরণের দাবি জানাচ্ছে বাংলাদেশ মহিলা পরিষদ। একইসাথে এই ধরণের ঘটনার পুনরাবৃত্তিরোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় মন্ত্রীসহ সংশ্লিষ্ট প্রশাসনের নিকট জোর দাবি জানায় তারা। সেই সাথে দেশব্যাপী নারী ও শিশু নির্যাতনের বিরুদ্ধে ব্যক্তি ও নাগরিক সমাজকে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানাচ্ছে মহিলা পরিষদ।

প্রসঙ্গত, গত ৮ জুন রাতে উত্তরা বোট ক্লাবে প্রেসিস্টে নাসির উদ্দিন আহমেদ উত্তরা বোট ক্লাবে চিত্রনায়িকা পরীমণিকে ডেকে নিয়ে নেশা জাতীয় দ্রব্য খাইয়ে ধর্ষণ ও হত্যার চেষ্টা করা হয়। এ নিয়ে পরীমণি বনানী থানায় মামলা করতে গেলে তার মামলা গ্রহণ করা হয়নি বলে জানান তিনি। তিনি গত রোববার (১৩ জুন) সংবাদ সম্মেলনে বলেন, নির্যাতনকারীরা প্রভাবশালী হওয়ায় তিনি ও তার পরিবারের সদস্যরা নিরাপত্তাহীনতায় ভুগছেন। এই ঘটনায় তিনি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে ন্যায়বিচার এবং জীবনের নিরাপত্তা চেয়েছেন।

ওমেন্স নিউজ ডেস্ক/