ভিন্নমাত্রা অ্যাওয়ার্ড পেলেন কবি ও লেখক কাজী দিলরুবা রহমান

কাজী দিলরুবা রহমান

‘ভিন্নমাত্রা’ প্রকাশনীর সত্ত্বাধিকারী ও ভিন্নমাত্রা মিডিয়া ভিশনের কর্ণধার মুহাম্মদ মাসুম বিল্লাহ'র ৫০তম জন্মবার্ষিকী এবং মাসিক ভিন্নমাত্রার ১২ বছর পূর্তি অনুষ্ঠিত হয় গত সোমবার (২২ নভেম্বর) উত্তরার এক  অডিটোরিয়ামে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক তথ্য ও সংস্কৃতি বিষয়ক মাননীয় মন্ত্রী জনাব সৈয়দ দীদার বখত। এতে সভাপতিত্ব করেন প্রকৌশলী মাইন উদ্দিন আহমেদ। অনুষ্ঠানের শুরুতেই স্বাগত ভাষণ দেন ভিন্নমাত্রার সম্পাদক ও প্রকাশক মুহাম্মদ মাসুম বিল্লাহ। সমাজ বিনির্মাণে মিডিয়ার ভুমিকা শীর্ষক মূলপ্রবন্ধ পাঠ করেন অধ্যাপক মুহাম্মদ আবু হানিফ খান।

ওই অনুষ্ঠানে প্রথিতযশা কবি, সাহিত্যিক, সাংবাদিক, গবেষক, মানবাধিকার কর্মী, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, সংগঠকসহ মোট ২১ জন গুণী ব্যক্তিত্বকে দেয়া হয়েছে ভিন্নমাত্রা মিডিয়া অ্যাওয়ার্ড-২০২১। এবছর সাহিত্যের বিভিন্ন শাখায় বিশেষ অবদানের জন্য যারা এই পুরস্কার পেয়েছেন তারা হলেন-সম্পাদনায় ড.হাসিনা ইসলাম, গবেষণায় প্রফেসর ড.হাবিবুর রহমান খান, কথাসাহিত্যে সারনীনা আহমেদ, সম্পাদনায় কবি জেসমিন নূর প্রিয়াংকা, গীতিকার রাজিয়া সুলতানা এবং কবিতা ও কথাসাহিত্যে কাজী দিলরুবা রহমান।

প্রসঙ্গত, কাজী দিলরুবা রহমান দীর্ঘ দিন যাবত লেখালেখির সাথে সম্পৃক্ত রয়েছেন। ইতিমধ্যে তার দুটি একক কাব্যগ্রন্থ এবং একটি যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। আগামী বই মেলায় প্রকাশিত হওয়ার কথা রয়েছে লেখকের একক গল্পগ্রন্থ 'নিষিদ্ধ সুগন্ধি' । তিনি আমাদের ওমেন্স নিউজ পত্রিকার একজন নিয়মিত লেখক। সম্প্রতি ওমেন্স নিউজের সাহিত্য পাতায় প্রকাশিত তার 'মুনিয়া'  বড়গল্পটি বেশ পাঠকপ্রিয়তা পেয়েছে।

ওমেন্স নিউজ ডেস্ক/