ফের বিয়ে ভাঙলো বলিউড সুপারস্টার আমির খানের

আমির খান-কিরণ রাও

দ্বিতীয় বিয়েও ভেঙে গেল বলিউড সুপারস্টার আমির খানের। দীর্ঘ ১৫ বছরের দাম্পত্য জীবন থেকে বেরিয়ে আসার কথা খোলাখুলিভাবে জানিয়েছেন আমির খান ও কিরণ রাও। শনিবার (৩ জুলাই) সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া এক পোস্টে নিজেদের বিচ্ছেদের কথা জানান এই দম্পতি।

ওই পোস্টে তারা লেখেন, ‘দীর্ঘ ১৫ বছরের এই সুন্দর সফরে আমরা প্রচুর আনন্দ, উচ্ছ্বাস, অভিজ্ঞতা সঞ্চয় করেছি। ভরসা, ভালোবাসা এবং শ্রদ্ধার মধ্যে দিয়ে আমাদের সম্পর্ক পরিপক্ক হয়েছে। এবার আমরা জীবনের নতুন একটা অধ্যায় শুরু করতে চলেছি। কিন্তু স্বামী-স্ত্রী হিসেবে নয়, আমাদের সন্তানের মা-বাবা এবং পরিবারের সদস্য হিসেবে।’

তারা আরও জানান, ‘এই সিদ্ধান্ত হঠাৎ করে নয়। আমরা বহুদিন আগে থেকেই আলাদা হয়ে যাওয়া নিয়ে চিন্তা করছিলাম। শুধু সঠিক সময়ের জন্য অপেক্ষা করছিলাম। তবে এই সিদ্ধান্ত আমাদের সন্তান আজাদের উপর কোনওভাবেই  উপর কোনওভাবেই পড়বে না। আমরা দুজনেই আজাদকে বড় করে তুলব। একসঙ্গে ছবি ও পানি ফাউন্ডেশনের কাজ করব। আমাদের বন্ধু, আত্মীয়-পরিজনকে ধন্যবাদ আমাদের পাশে সব সময় থাকার জন্য। এই সময়টাতেও আপনাদের আর্শীবাদ, শুভেচ্ছা চাই। এই বিবাহবিচ্ছেদকে কখনই শেষ হিসেবে নয়, বরং নতুন শুরু হিসেবে দেখার অনুরোধ করছি।’

তবে কি কারণে তারা আলাদা হচ্ছে সে ব্যাপারে কিছু জানাননি তারা।

১৯৮৬ সালে প্রথম স্ত্রী রীনা দত্তকেও পছন্দ করেই বিয়ে করেছিলেন আমির খান। তাদের সম্পর্কে দুই পরিবারের মত না থাকায় বাড়ি থেকে পালিয়ে গিয়ে বিয়ে করেছিলেন তারা দুজন। অথচ এই প্রেমের সম্পর্কও একসময় ফিঁকে হয়ে যায়, যখন আমিরের জীবনে আসেন প্রযোজক, পরিচালক ও চিত্রনাট্যকার কিরণ রাও। লাগান ছবিতে রীনা দত্তের সহকারী হিসাবে কাজ করতেন কিরণ। ছবি করতে করতেই দুজনে প্রেমে পড়েন। যার ফলে ২০০২ সালে রীনা দত্তের সঙ্গে ছাড়াছাড়ি হয় আমিরের। তাদের দুই ছেলেমেয়ে, জুনেইদ ও ইরা।

প্রথম স্ত্রী রীনা দত্তের সঙ্গে আমির খান

এরপর দীর্ঘ তিন বছর লিভ ইন করার পর ২০০৫ সালে পরিচালক কিরণ রাওকে বিয়েও করেন আমির। আজাদ নামে তাদের একটি ছেলে আছে। ২০১১ সালে সারোগেসির মধ্যে দিয়ে বাবা হন আমির খান। এমনকি গত বছরের ১৫ ডিসেম্বর ১৫ বছরের দাম্পত্য জীবন উদযাপনও করেছেন তারা। এর মাত্র ৬ মাস পরেই বিচ্ছেদের ঘোষণা দিলেন বলিউডের আলোচিত এই জুটি।

ওমেন্স নিউজ ডেস্ক/