ভারতেই দাফন হলো ইউপি চেয়ারম্যান খতিব উদ্দিনের মরদেহ

ইউপি চেয়ারম্যান খতিব উদ্দিন

লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার সিন্দুর্ণা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খতিব উদ্দিনের মরদেহ দেশে আনা সম্ভব হয়নি।

শনিবার (১০ সেপ্টেম্বর) দুপুরের পর ভারতের চেন্নাই শহরে নামাজে জানাজা শেষে তাকে দাফন করা হয়। এর আগে গত বৃহস্পতিবার মধ্যরাতে চেন্নাই শহরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

পারিবারিক সূত্রে জানা যায়, চতুর্থ বারের মতো ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হওয়ার প্রায় ৪ মাস পর অসুস্থ হয়ে পড়েন খতিব উদ্দিন। দেশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নেয়ার পর গত সপ্তাহে ভারতে উন্নত চিকিৎসার জন্য যান। ভারতের চেন্নাই শহরের এ্যাপোলো হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি হন। সেখানে চিকিৎসাধিন অবস্থায় বৃহস্পতিবার মধ্যরাতে তার মৃত্যু হয়।

হাতীবান্ধা উপজেলা আওয়ামী লীগের সহ-দপ্তর সম্পাদক মিলন সরকার জানান, করোনা পজিটিভ হওয়ায় তার মরদেহ দেশে আনার সুযোগ নেই। তারপরও স্থানীয় সংসদ সদস্য মোতাহার হোসেন বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাথে যোগাযোগের চেষ্টা করেছেন। কিন্তু ভারতের দূতাবাস বন্ধ থাকায় সে চেষ্টাও সফল হয়নি। ফলে ভারতেই নামাজে জানাযা শেষে তাকে দাফন করা হয়েছে।

এদিকে সিন্দুর্ণা ইউনিয়ন চেয়ারম্যান খতিব উদ্দিনের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন, জেলা আওয়ামী লীগের সম্পাদক অ্যাডভোকেট মতিয়ার রহমান, বিএনপির কেন্দ্রীয় সদস্য ব্যারিস্টার হাসান রাজিব প্রধান, জাতীয় পার্টির কেন্দ্রীয় যুগ্ন মহাসচিব সেলিম বেঙ্গল, উপজেলা আওয়ামী লীগের সম্পাদক মাহমুদুল হাসান সোহাগ। তারা পৃথক পৃথক শোক বার্তায় খতিব উদ্দিনের মৃত্যুতে গভীর শোক প্রকাশসহ শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানান।

ওমেন্স নিউজ ডেস্ক/